নাইজেরিয়ায় কারাগারে হামলা, ১৮০০ বন্দি উধাও

আফ্রিকার দেশ নাইজেরিয়ার একটি কারাগারে অজ্ঞাত বন্দুকধারীদের হামলার করেছে। এই ঘটনার সময় সেখান থেকে এক হাজার ৮০০ জনের বেশি বন্দি পালিয়ে গেছে। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে গতকাল মঙ্গলবার ( এপ্রিল) একথা জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

জানা যায়, নাইজেরিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলে অবস্থিত ওয়েরি শহরের কারাগারে হামলা করেছে দুর্বৃত্তরা। এ সময় বিস্ফোরক ব্যবহার করে সেখানকার প্রশাসনিক ব্লক উড়িয়ে দেয় তারা। এরপর তারা কারাগারের ভেতরে প্রবেশ করে।

এদিকে, কারাগারে হামলার জন্য বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী ‘ইন্ডিজেনাস পিপল অব বায়াফ্রা’-কে অভিযুক্ত করেছে নাইজেরিয়ার পুলিশ। তবে গোষ্ঠীটি এই অভিযোগ অস্বীকার করেছে।

নাইজেরিয়ান কারেকশনাল সার্ভিস জানিয়েছে, সশস্ত্র দুর্বৃত্তদের হামলার পর দেশটির ইমো প্রদেশের একটি কারাগার থেকে মোট এক হাজার ৮৪৪ জন বন্দি পালিয়ে গেছে। সংস্থাটি জানিয়েছে, সোমবার (৫ এপ্রিল) সকালে ব্যাপক অস্ত্রশস্ত্রে সজ্জিত দুর্বৃত্তরা ট্রাক ও বাসে করে এসে ওয়েরি বন্দিশিবিরে হামলা চালায়।

দেশটির পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, দুর্বৃত্তরা রকেট-চালিত গ্রেনেড, মেশিন গান, বিস্ফোরক ও রাইফেল নিয়ে কারাগারে হামলা করে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.

চ্যানেল সাবস্ক্রাইব করুন