৩০ মিনিটের পথ যেতে পৌনে দুই ঘণ্টা

মিরপুরের কাজীপাড়া থেকে গুলিস্তানের দূরত্ব প্রায় ১২ কিলোমিটার। স্বাভাবিক সময়ে এ পথে বাসে যেতে সর্বোচ্চ ৩০ মিনিট সময় লাগে। কিন্তু আজ (রোববার) একটি বেসরকারি প্রতিষ্ঠানের চাকরিজীবী ইকরাম হোসেনের সময় লেগেছে এক ঘণ্টা ৪৫মিনিট। তিনি সকাল ১০টা কাজীপাড়া থেকে শিকড় পরিবহনের একটি বাসে উঠে দুপুরে পৌনে ১টায় গুলিস্তানে পৌঁছান।

ইকরাম হোসেনে বলেন, অন্যান্য দিন এই পথটুকু পাড়ি দিতে সর্বোচ্চ ৩০ মিনিট সময় লাগে। কিন্তু আজ রোববার সপ্তাহের প্রথম কর্মদিবস হওয়ায় তিনগুণের বেশি সময় লেগেছে। এতে বাস যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হয়েছে।

বেলা সাড়ে ১১টায় মালিবাগ থেকে বিমানবন্দরগামী একটি বাসে উঠেন মাসুদ হোসেন। দুপুর সোয়া ১২টার দিকে বাসটি বাড্ডা পার হয়। এর মধ্যে বাড্ডা লিংক রোডে যানজটে আটকে থাকা অবস্থায় মাসুদ হোসেন বলেন, এই পথটুকু আসতে ৪৫মিনিট সময় লেগেছে। বাকি পথ যেতে কত সময় লাগে, তার ঠিক নেই। তবে গরমে যানজটের এ ভোগান্তি সব যাত্রীদের ক্লান্ত করে দিচ্ছে।

মহাখালীর তিতুমীর কলেজ থেকে বাড্ডা লিংক রোডের দূরত্ব প্রায় আড়াই কিলোমিটার। বেলা পৌনে ১১টায় সরেজমিনে দেখা যায়, এই পথে তীব্র যানজট তৈরি হয়েছে। এর মধ্যে তিতুমীর কলেজ থেকে মহাখালী ক্যানসার হাসপাতাল পর্যন্ত গাড়ির চাপ বেশি ছিল। আর গুলশান-১ নম্বর এলাকায় রাস্তায় খোঁড়াখুঁড়ির কাজ চলায় যানজট ছিল। সোয়া ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত বাড্ডায় বিমানবন্দর ও রামপুরাগামী সড়কে তীব্র যানজট দেখা যায়।

বিজয় সরণী থেকে আগারগাঁও, জাহাঙ্গীরগেট, সাতরাস্তা এবং কারওয়ান বাজার- এ চারটি পৃথক রাস্তার উভয় পাশে যানবাহনের তীব্র চাপ রয়েছে। এর মধ্যে ভিআইপি মুভমেন্ট থাকায় চাপ আরও বেড়েছে। বিজয় সরণী দিয়ে একটি যাত্রীবাহী বাসকে পার হতে ৪৫মিনিট থেকে এক ঘণ্টা পর্যন্ত সময় লাগছে। এছাড়া দুপুর ১টার দিকে শাহবাগ, সায়েন্সল্যাব ও পান্থপথ এলাকায় যানজট ছিল।

অন্যদিকে, মহাখালী থেকে নাবিস্কো, তেজগাঁও সাত রাস্তা এবং মগবাজার এলাকায় যানজট দেখা যায়। বিজয় সরণী উড়াল সড়কের পূর্ব অংশ তথা তেজগাঁও এবং সাত রাস্তায় যানজট বেশি ছিল। মগবাজারে যানজট থাকলেও উড়াল সড়কে যান চলাচল স্বাভাবিক ছিল। এছাড়া কাকরাইল, মৎস ভবন এলাকায় তেমন যানজট ছিল না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (বিকাল ৪:০০)
  • ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com