র‌্যাব হেফাজতে নারীর মৃত্যু : ঘটনার সুষ্ঠু তদন্ত চায় মহিলা পরিষদ

নওগাঁয় র‌্যাব হেফাজতে নারীর মৃত্যুর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছে সংগঠনটি।

সোমবার (২৭ মার্চ) মহিলা পরিষদের সভাপতি ডা. ফওজিয়া মোসলেম এবং সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত বিবৃতিতে এ দাবি জানানো হয়।

এতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সঙ্গে বিভিন্ন সংবাদ মাধ্যমে লক্ষ্য করলাম যে, নওগাঁ সদর উপজেলার চন্ডীপুর ইউনিয়নের ভূমি কার্যালয়ের অফিস সহকারী সুলতানা জেসমিনকে (৪৫) আর্থিক প্রতারণার অভিযোগে আটকের পর র‌্যাবের হেফাজতে তার মৃত্যু হয়। নিহতের স্বজনদের অভিযোগ, আটকের পর নির্যাতনের কারণে তার মৃত্যু হয়েছে। মেডিকেল পরীক্ষায় দেখা গেছে, সুলতানা জেসমিনের মস্তিষ্কে আঘাতের দাগসহ মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে। বাংলাদেশ মহিলা পরিষদ এ ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করছে।

সরকারী চাকরি-বিধি অনুযায়ী সরকারী কর্মচারীর দুর্নীতির মামলাগুলো বিভাগীয় তদন্ত প্রেক্ষিতে বিচার হওয়ার পূর্বেই র‌্যাবের হস্তক্ষেপ বোধগম্য নয়, যা সুস্পষ্ট মানবাধিকার লঙ্ঘন। বাংলাদেশ মহিলা পরিষদ অনতিবিলম্বে এ ঘটনার দ্রুত, সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত সাপেক্ষে দোষী ব্যক্তিদের দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানাচ্ছে। একইসঙ্গে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তিরোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর গণমানুষের যাতে আস্থা থাকে সে বিষয়ে সরকারকে বিশেষ নজর দিয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দ্বারা মানবাধিকার লঙ্ঘনের ঘটনাগুলো পর্যালোচনা করে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (ভোর ৫:৫২)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com