বিনা টিকিটে ট্রেনে ভ্রমণ, জরিমানা গুনলেন ১২৩০ যাত্রী

বিনা টিকিটে ট্রেনে ভ্রমণের দায়ে ১০টি আন্তঃনগর ট্রেনের ১ হাজার ২৩০ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়েছে। পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক দপ্তরের ভ্রাম্যমাণ আদালত বিনা টিকিটের যাত্রীদের কাছ থেকে ৩ লাখ ৩৭ হাজার ৭৪০ টাকা আদায় করে।

শুক্রবার (১৮ আগস্ট) সকালে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয়  বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১৭ জুলাই) সকাল থেকে ঈশ্বরদী রেলওয়ে জংশন থেকে শুরু করে গভীর রাত পর্যন্ত পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেলওয়ের আওতাধীন ১২টি  রেলওয়ে স্টেশনে অভিযান চালিয়ে এই টাকা আদায় করা হয়। অভিযানে ভাড়া বাবদ ২ লাখ ৪৫ হাজার ৭০ টাকা, আর জরিমানা বাবদ ১ লাখ ৮৪ হাজার ৫৪০ টাকা আদায় করা হয়েছে। এছাড়া অন্যান্য যাত্রীবাহী ট্রেনে অভিযান অব্যাহত রয়েছে।

আন্তঃনগর ওই ট্রেনগুলো হলো- ঈশ্বরদী-রহনপুরগামী কমিউটার এক্সপ্রেস,  রাজশাহী-চিলাহাটিগামী তিতুমীর এক্সপ্রেস, দিনাজপুর-ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস, ঢাকা-কুড়িগ্রামগামী কুড়িগ্রাম এক্সপ্রেস, ঢাকা-চিলাহাটিগামী আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস, ঢাকা-লালমনিরহাটগামী লালমনি এক্সপ্রেস, রাজশাহী-খুলনাগামী সাগরদাঁড়ি এক্সপ্রেস, খুলনা-রাজশাহীগামী কপোতাক্ষ এক্সপ্রেস, খুলনা-ঢাকাগামী চিত্রা এক্সপ্রেস ও ঢাকা-খুলনাগামী সুন্দরবন এক্সপ্রেস।

যে রেলওয়ে স্টেশনগুলোতে অভিযান চালানো হয় সেগুলো হলো- ঈশ্বরদী, আবদুলপুর জংশন, নাটোর, সান্তাহার, জয়পুরহাট, বিরামপুর, ফুলবাড়ী, রাজশাহী, ঈশ্বরদী বাইপাস, চাটমোহর, বড়াল ব্রিজ, উল্লাপাড়া ও বঙ্গবন্ধু সেতু (পশ্চিম)।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিনের নেতৃত্বে সহকারী পরিবহন কর্মকর্তা হারুন অর রশীদ, সহকারী বাণিজ্যিক কর্মকর্তা কে এম নুরুল আলম, ফারহান মাহমুদ, রেলওয়ের ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক (টিটিই) আব্দুল হালিম বিশ্বাস মিঠু, এসএম আবু সুফিয়ান, মার্টিন জয় মন্ডল, বরকতউল্লাহ আল আমিনসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা অভিযানে উপস্থিত ছিলেন।

নাসির উদ্দিন বলেন, বৃহস্পতিবার (১৭ আগস্ট) আন্তঃনগর ট্রেনগুলোতে অনেকটা উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। অনেক যাত্রী টিকিট ছাড়াই ট্রেনে চড়ে নিজেদের গন্তব্যস্থলে যেতে চান। আমরা সাধারণত বিনা টিকিটের যাত্রীদের পরবর্তী স্টেশনে শাস্তিস্বরুপ নামিয়ে দিয়ে থাকি। কিন্তু ট্রেনে ভ্রমণ নিরাপদ ও স্বাচ্ছন্দ্যদায়ক হওয়ার কারণে যাত্রীরা ভাড়াসহ জরিমানা দিয়েই গন্তব্যে যেতে চান।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com