এশিয়া কাপে ভারতের ১৭ সদস্যের দল

এশিয়া কাপ শুরু হতে আর মাত্র দশ দিন বাকি। আসন্ন প্রতিযোগিতাটির জন্য এখনো স্কোয়াড ঘোষণা করতে পারেনি ভারত। তবে দেশটির গণমাধ্যমে আভাস, আগামীকাল (সোমবার) দল নির্বাচন ইস্যুতে বৈঠকে বসবে বিসিসিআই। সেখান থেকেই দলের ঘোষণা আসতে পারে।

এশিয়া কাপের জন্য ১৭ জনের দল গঠনের অনুমতি দিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। সেই মতো বাংলাদেশ এবং পাকিস্তান ১৭ জনের দল ঘোষণা করেছে। ১৭ জনের দল ঘোষণা করতে যাচ্ছে ভারতও। বিশ্বকাপের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত নিয়েছেন অজিত আগারকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। দল নির্বাচনে এবার পুরোনো একটি রীতিও ভাঙছে ভারত। ভারতীয় দলের কোচ থাকার সময় অনিল কুম্বলে বা রবি শাস্ত্রীকে কখনও দল নির্বাচনী সভায় থাকার জন্য আমন্ত্রণ জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাদের মতামত জেনে নিতেন নির্বাচকরা। কিন্তু এবার রীতি ভেঙে রাহুল দ্রাবিড়কে এশিয়া কাপ এবং এক দিনের বিশ্বকাপের প্রাথমিক দল নির্বাচনী বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানিয়েছে বোর্ড।ভারতীয় দলের কোচ বা অধিনায়ক দল নির্বাচনের ক্ষেত্রে মতামত জানাতে পারলেও তাদের ভোটাধিকার নেই। কারণ তারা নির্বাচক কমিটির অংশ নন। চূড়ান্ত সিদ্ধান্ত নেন নির্বাচকরাই। সেই হিসেবে দ্রাবিড়কে সরকারিভাবে নির্বাচনী বৈঠকে আমন্ত্রণ জানানো তাৎপর্যপূর্ণ। দল নির্বাচনের আগে মতামত নেওয়া হবে অধিনায়ক রোহিত শর্মারও। উল্লেখ্য, অস্ট্রেলিয়ার কোচ সে দেশে নির্বাচক কমিটির অংশ।

মেগা দুই টুর্নামেন্টের আগে ভারতের জন্য বড় দুশ্চিন্তা তাদের ব্যাটারদের ফর্মহীনতা। এছাড়া দুশ্চিন্তা আরও বাড়িয়েছে রাহুল ও শ্রেয়াস আইয়ারের চোট। জানা যাচ্ছে, বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট একাডেমিতে পুনর্বাসন চলছে দুই গুরুত্বপূর্ণ ব্যাটারের। রাহুল ম্যাচ খেলার মতো ফিট হয়ে গেলেও কিছুটা সমস্যা রয়েছে শ্রেয়াসের। তাই জাতীয় নির্বাচকরা এশিয়া কাপের জন্য এমন ক্রিকেটারদের বেছে নিতে চাইছেন, যাদের খেলা নিয়ে কোনো প্রশ্ন নেই। এশিয়া কাপে তাই দেখে নেওয়া হতে পারে তিলক বর্মাকে।

ভারতের সম্ভাব্য ১৭ জনের দল

রোহিত শর্মা (অধিনায়ক), বিরাট কোহলি, শুভমান গিল, লোকেশ রাহুল (উইকেটরক্ষক, ফিটনেসের ব্যাপারে নিশ্চিত হলে), শ্রেয়াস আয়ার (ফিটনেসের ব্যাপারে নিশ্চিত হলে), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাডেজা, যশপ্রীত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, কুলদীপ যাদব, ঈশান কিষাণ (উইকেটরক্ষক), অক্ষর প্যাটেল, শার্দুল ঠাকুর, সূর্যকুমার যাদব, তিলক বার্মা, যুজবেন্দ্র চাহাল/রবিচন্দ্রন অশ্বিন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ৪:৩৪)
  • ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com