চ্যাম্পিয়নদের বরণে স্পেনের যত আয়োজন

বিমানবন্দর থেকে খোলা বাসে প্যারেড আর রিও পার্কের জমকালো আয়োজন সবখানেই ছিলো দর্শকদের ঢল। কারণ দেশে ফিরেছে বিশ্বজয়ী স্পেন নারী দল। তাইতো রাতভর উৎসব হয়েছে মাদ্রিদে। এদিকে বিমানের লম্বা ফ্লাইটে যেন তর সইছিলো না ওলগা, হারমোসা, ইভানাদের। হয়তোবা দেশের ডাক শুনতে পাচ্ছিলেন বিশ্বজয়ী নারীরা!

সবার আগে প্লেন থেকে ট্রফি হাতে বেরিয়ে এলেন অধিনায়ক ইভানা আন্দ্রেস, কোচ জর্জ ভিলদা ও ফেডারেশন প্রেসিডেন্ট। এরপর একে একে বাকিরা। স্পেনের মাটিতে প্রথম গ্রুপ ফটো রানওয়েতে। সেখান থেকে খোলা বাসে মাদ্রিদ ভ্রমণ। প্রতিটি জায়গাই সবার চেনা। কিন্তু নতুন রূপে চিনে নিলেন নারী ফুটবলাররা। যারা কিনা ১৩ বছর পর দেশকে এনে দিয়েছেন ফুটবলের শ্রেষ্ঠত্ব। লম্বা টুর্নামেন্ট, ভ্রমণ আর নির্ঘুম রাতের পরও ক্লান্তিতে কাবু হননি কেউই। প্রচণ্ড গরম আর মধ্যরাতের ক্লান্তিতেও জেগে ছিল মাদ্রিদ।

ঠিক মধ্যরাত পেরিয়ে নারী দলের গন্তব্য উৎসবের মঞ্চ মাদ্রিদ রিও পার্ক। সেখানে আগে থেকেই হাজির ১৫ হাজার উৎসাহী দর্শক। মধ্যমণি হয়ে ছিলেন ফাইনালের গোলদাতা ওলগা কারমোনা। বাবার মৃত্যুর শোককে শক্তিতে পরিণত করে এসেছিলেন নিজের আর দেশের সেরা অর্জনের উদযাপনে।

ওলগা বলেন, ‘আজকে পুরো দেশের জন্যই বিশেষ দিন। তবে আমার জন্য একটু মিশ্র অনুভূতির। গতকালও যেমনটা ছিল। একদিকে এটা আমার জন্য সেরা দিন। অন্যদিকে সবচেয়ে খারাপ। আমি এই আনন্দ পুরো দেশকে উপহার দিতে চাই।’

কোচ ভিলদার সঙ্গে এদিনও দূরত্ব স্পষ্ট ফুটবলারদের। তবে মঞ্চে সমর্থকদের ধন্যবাদ দিতে ভোলেননি স্প্যানিশ কোচ, ‘আপনাদের সমর্থন ও উৎসাহ না থাকলে আমরা এমন সাফল্য পেতে পারতাম না। আজ উৎসবের দিন, উদযাপনেরও।’

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৪:২৩)
  • ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com