বরিশাল মেডিকেলে ছাত্রী র‌্যাগিংয়ে জড়িতদের বিচার দাবিতে মানববন্ধন

শের-ই-বাংলা মেডিকেল কলেজে ছাত্রী র‌্যাগিংয়ের ঘটনায় সুষ্ঠু তদন্তসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল মহানগর শাখা।

রোববার (২৭ আগস্ট) দুপুরে অশ্বিনী কুমার হল চত্বরে এই কর্মসূচি পালন করে সংগঠনটি।

ছাত্র ফ্রন্ট নেতা বিজন সিকদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন, বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সন্তু মিত্র, সুজন আহমেদ, সদস্য লামিয়া সাইমন, সরকারি ব্রজমোহন কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, সদস্য মিনহাজুল ইসলাম ফারহান, সরকারি আলেকান্দা কলেজে শাখার সংগঠক ফারহানা আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, শের-ই-বাংলা মেডিকেল কলেজের ছাত্রী হলের ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রভা ও সহ-সম্পাদক জুঁই মিলে এক শিক্ষার্থীকে গত ২৩ আগস্ট রাতে ২ ঘণ্টা যাবৎ রুমে আটকে রেখে র‌্যাগিংয়ের নামে মানসিক নির্যাতন চালায়। নির্যাতনের এক পর্যায়ে শিক্ষার্থী অজ্ঞান হলে তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। অসুস্থ ও নির্যাতিত শিক্ষার্থী যাতে কোনো অভিযোগ না করেন সেজন্য ছাত্রলীগের নেতৃবৃন্দ ঐ ছাত্রীকে বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে বলে জানা গেছে। আমরা চাই, দ্রুততার সঙ্গে র‌্যাগিংয়ে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে কলেজ প্রশাসন। পাশাপাশি মেডিকেল কলেজে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনবে।বক্তারা অপরাধে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান। একই সঙ্গে র‌্যাগিংয়ের ঘটনার সংবাদ সংগ্রহকালে কলেজের অধ্যক্ষের উপস্থিতিতেই সন্ত্রাসী বাহিনী তাদের উপর হামলা চালায়। এই ঘটনারও সঠিক বিচার দাবি করে সংগঠনটি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com