আল্লু নন, পরিচালকের চোখে সেরা অভিনেতা ভিকি

তেলেগু অভিনেতা হিসেবে প্রথমবারের মতো সেরা অভিনেতার জাতীয় পুরস্কার জেতেন আল্লু অর্জুন। ভারতসেরা অভিনেতা হয়ে ভীষণ উচ্ছ্বসিত পর্দার পুষ্পা। কিন্তু পরিচালক সুজিত সরকারের চোখে আল্লু অর্জুন নন, সেরা অভিনেতা বলিউড তারকা ভিকি কৌশল।

তার কথায়, “ভিকি নিঃসন্দেহে সেরা অভিনেতার পুরস্কার পাওয়ার যোগ্য। তিনি যেভাবে ‘সর্দার উধম’ ছবিতে নিজেকে ভেঙেছেন তা প্রশংসনীয়। আমরা জালিয়ানওয়ালাবাগের দৃশ্য দিয়ে ছবি শুরু করি। প্রথম শটটি ছিল উধম (মৃতদের) মৃতদেহ তুলে নিচ্ছেন, সেই ভার, আর সেই কষ্ট! সেই দুঃস্বপ্নের সাক্ষী ছিল সে। এই ছবির মূল সুর সেটাই। এরপর থেকে ভিকি আর রাতে ঘুমতে পারত না এবং সিনেমার অন্যান্য অংশ জুড়েও সেই মানসিক অশান্তি তিনি বহন করে চলেছেন।’

আর তাই সুজিত সরকার মনে করেন এই ছবির জন্যই সেরা অভিনেতার পুরস্কার পাওয়া উচিত ছিল ভিকির।

এর আগে হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে পরিচালক সুজিত সরকার জানান, তিনি তার ছবি ‘সর্দার উধম’-এর জন্য পাওয়া সমস্ত পুরস্কার প্রয়াত ইরফান খানকে উৎসর্গ করতে চান। কারণ, ইরফান খানের কথা মাথায় রেখেই এই ছবির পরিকল্পনা করেছিলেন তিনি।

সুজিত সরকার বলেন, ‘আমাদের দুর্ভাগ্য যে ইরফান আজ আর আমাদের মধ্যে নেই, এই ছবির অংশ তিনি হতে পারেননি। তবে আমি খুশি এই ছবি এতগুলো জাতীয় পুরস্কার জিতেছে। আমি সবটাই ইরফানকে উৎসর্গ করতে চাই।’

প্রসঙ্গত, ৬৯তম ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সুজিত সরকার পরিচালিত ‘সর্দার উধম’ সেরা হিন্দি ছবি ছাড়াও পেয়েছে সেরা সিনেমাটোগ্রাফি, সেরা পোশাক ডিজাইন, সেরা প্রোডাকশন ডিজাইন এবং সেরা অডিওগ্রাফি: রি-রেকর্ডিং (ফাইনাল মিক্সিং) বিভাগসহ একাধিক পুরস্কার।

অন্যদিকে, ‘পুষ্পা: দ্য রাইজ’ ছবির জন্য সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন আল্লু অর্জুন। ‘গাঙ্গুবাই কাথিয়াওয়াড়ি’ ও ‘মিমি’ ছবির জন্য যৌথভাবে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতেছেন আলিয়া ভাট ও কৃতি শ্যানন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com