তারকাদের জয়-পরাজয়ের খতিয়ান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটারদের আগ্রহের পাশাপাশি সাধারণ মানুষের চোখ ছিল তারকাপ্রার্থীদের দিকে। আওয়ামী লীগের হয়ে এবার নির্বাচনে অংশ নেন শোবিজের বেশ ক’জন তারকা। এই তালিকায় আছেন- সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও গুণী অভিনেতা আসাদুজ্জামান নূর, গায়িকা মমতাজ বেগম ও চিত্রনায়ক ফেরদৌস। আর ঢাকাই সিনেমার নায়িকা মাহিয়া মাহি অংশ নেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে। কণ্ঠশিল্পী ডলি সায়ন্তনীও মাঠে ছিলেন নতুন রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)-এর হয়ে। আর কৃষক শ্রমিক জনতা লীগের হয়ে অংশ নেন নকুল কুমার বিশ্বাস।

এর মধ্যে ফল ঘোষণার আগেই অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বর্জনের ঘোষণা দেন ডলি সায়ন্তনী। বরিশাল-২ আসন থেকে শিল্পী নকুল কুমার বিশ্বাস নির্বাচনে অংশ নিলেও এই এলাকার জনগণ নির্বাচিত করেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননকে। নৌকা প্রতীকে নির্বাচনে অংশ নেওয়া মেনন ১ লাখ ২৪ হাজার ৫৭৩ ভোট পেয়ে বিজয়ী হন।

তারকাদের মধ্যে নৌকা প্রতীকে নির্বাচন করে বিজয়ী হয়েছেন আসাদুজ্জামান নূর ও ফেরদৌস আহমেদ। নীলফামারী-২ থেকে আসাদুজ্জামান নূর পেয়েছেন ১ লাখ ১৯ হাজার ৩৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী বীর জয়নাল আবেদীন ট্রাক প্রতীকে পেয়েছেন ১৫ হাজার ৬৮৪ ভোট। এই আসনে ১ লাখের বেশি ভোট পেয়ে নির্বাচিত হন ‘বাকের ভাই’খ্যাত এই অভিনেতা। এ নিয়ে টানা পঞ্চমবার নৌকা প্রতীকে নির্বাচিত হয়েছেন তিনি।

এদিকে, প্রথমবারের মতো নির্বাচনে পা রেখেই জয় লাভ করলেন চিত্রনায়ক ফেরদৌস। ঢাকা-১০ আসন থেকে এই অভিনেতা নৌকা প্রতীকে ভোট পেয়েছেন ৬৫ হাজার ৮৯৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী শামসুল আলম আম প্রতীকে পেয়েছেন ২ হাজার ২৫৭ ভোট।

তবে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়েও ভোটযুদ্ধে এবার হেরে গেলেন ফোক গানের শিল্পী মমতাজ বেগম। মানিকগঞ্জ-২ আসন থেকে টানা দুইবার নির্বাচিত হলেও এবার ‘হ্যাট্রিক’র সুযোগ হারালেন এই শিল্পী-নেত্রী। এই আসনে নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জাহিদ আহমেদ টুলু। তিনি পেয়েছেন ৮৪ হাজার ৫২৫ ভোট। আর ভোটযুদ্ধের এই লড়াইয়ে মমতাজ পেয়েছেন ৭৮ হাজার ২৬৯ ভোট।

অন্যদিকে, প্রচার-প্রচারণায় চমক দেখালেও ভোটযুদ্ধে হেরে গেছেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। রাজশাহী-১ আসন থেকে নির্বাচনে অংশ নেওয়া এই নায়িকা পেয়েছেন মাত্র ৯ হাজার ৯টি ভোট। তার আসন থেকে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী ওমর ফারুক চৌধুরী। তিনি পেয়েছেন ১ লাখ ৩ হাজার ৫৯২ ভোট। একই আসনে থাকা আরেক স্বতন্ত্র প্রার্থী গোলাম রব্বানী পেয়েছেন ৯২ হাজার ৪১৯ ভোট। এমন কি বাতিল হয়েছে মাহির জামানতও।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (ভোর ৫:০০)
  • ১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com