কামিন্স-হ্যাজেলউডের তোপের পর ‘ব্যর্থ’ স্মিথ

অ্যাডিলেড টেস্ট ঝলক দেখিয়েছেন অস্ট্রেলিয়ার পেসাররা। বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজের ব্যাটারদের ভুগিয়েছেন দুই অজি পেসার প্যাট কামিন্স ও জস হ্যাজেলউড। এই দুই পেসারের বোলিং তোপে মাত্র ১৮৮ রানে অলআউট হয় সফরকারীরা।

জবাবে ব্যাট করতে নেমে ব্যর্থ হন প্রথমবার ওপেনিংয়ে নামা স্টিভেন স্মিথ। ২ উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করে প্রথম দিন শেষ করেছে অস্ট্রেলিয়া। ৮ উইকেট হাতে রেখে ১২৯ রানে পিছিয়ে আছে অজিরা।

বুধবার (১৭ জানুয়ারি) টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠায় অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ক্যারিবিয়ানরা। ৫২ রান সংগ্রহ করতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে তারা।

তবে ক্রিক ম্যাকেঞ্জির ব্যাটে কিছুটা প্রতিরোধ গড়ে ক্যারিবিয়ানরা। তবে তাকে যোগ্য সঙ্গ দিতে ব্যর্থ হয় অন্য ব্যাটাররা। একপ্রান্ত আগলে রেখে অর্ধশতক পূর্ণ করেন ম্যাকেঞ্জি। দলীয় ১০৭ রানে ৯৪ বলে ৫০ রান করে সাজঘরে ফিরে যান তিনি।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। শেষদিকে সামার জোসেফের ৩৬ রানের ওপর ভর করে ১৮৮ রানে অলআউট হয় ক্যারিবিয়ানরা।

জবাবে ব্যাট করতে নেমে ব্যর্থ হন প্রথমবার ওপেন করতে নামা স্মিথ। দলীয় ২৫ রানে ২৬ বলে মাত্র ১২ রান করে আউট হন তিনি। এরপর ক্রিজে আসেন মার্নাস লেবুশানে।

লেবুশানেকে সঙ্গে নিয়ে শুরু ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন উসমান খাজা। তবে দলীয় ৪৫ রানে ২৫ বলে ১০ রান করে ফিরে যান লেবুশানে। শেষ পর্যন্ত ২ উইকেট হারিয়ে ৫৯ রান সংগ্রহ করে দিন শেষ করে অস্ট্রেলিয়া। ৫৪ বলে ৩০ রান করে অপরাজিত আছেন খাজা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৩:৩০)
  • ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com