মাঝ আকাশে ভারতের মন্ত্রীসহ ১৮০ যাত্রীবাহী বিমানে আগুন

মাঝ আকাশে ইন্ডিগোর দিল্লিগামী একটি বিমানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভারতের গোয়া থেকে ইন্ডিগোর ওই বিমানটিতে দিল্লি যাচ্ছিলেন গোয়ার পরিবেশমন্ত্রী নিলেশ কাব্রালসহ ১৮০ জন যাত্রী।

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, রোববার রাত ১টার দিকে গোয়া থেকে দিল্লি যাচ্ছিল বিমানটি। কিন্তু আকাশে ওড়ার ২০ মিনিট পরেই বিমানের একটি ইঞ্জিনে আগুন লেগে যায়। বাধ্য হয়ে পাইলট মাঝ আকাশ থেকে বিমানটিকে গোয়ার ডাবোলিম আন্তর্জাতিক বিমানবন্দরে ফিরিয়ে আনেন ।

সে সময় গোয়ার পরিবেশমন্ত্রী নিলেশ কাব্রালসহ ওই বিমানে মোট ১৮০ জন যাত্রী ছিল বলে জানা গিয়েছে।

ইন্দো-এশিয়ান নিউজ সার্ভিসের সঙ্গে আলাপকালে মন্ত্রী নিলেশ কাব্রাল বলেন, স্থানীয় সময় ১টা ১৫ মিনিটের দিকে বিমানটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। বিমানটি উড্ডয়নের ১৫ মিনিট পরেই এই দুর্ঘটনা ঘটে। তা দেখে যাত্রীরা চিৎকার জুড়ে দেয়। কিন্তু পাইলট সেই ইঞ্জিন বন্ধ করে দেন ও সুন্দরভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

একটি সরকারি বৈঠকে অংশ নিতেই ওই বিমানে করে গোয়া থেকে দিল্লি যাচ্ছিলেন মন্ত্রী। তবে অল্পের জন্য তিনিসহ বিমানের সব আরোহী প্রাণে বেঁচে গেছেন।

কাব্রাল আরও জানান, গোয়া বিমানবন্দরে ফিরে আসার পর তাদের জন্য দিল্লিগামী পরবর্তী বিমানের ব্যবস্থা করা হয়। সেই বিমান দিল্লি সোমবার ভোর ৪টার দিকে পৌঁছেছে বলে জানিয়েছেন ওই মন্ত্রী। যদিও বিমানে আগুন লাগার ঘটনায় কেউ আহত হয়নি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ৩:১২)
  • ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com