রেজিমেন্টাল কালার প্রদান করলেন সেনাবাহিনী প্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ আজ ইঞ্জিনিয়ার্স কোরের ৪টি ইউনিটকে রেজিমেন্টাল কালার প্রদান করেছেন।

কাদিরাবাদ সেনানিবাসে ইঞ্জিনিয়ার সেন্টার এন্ড স্কুল অব মিলিটারি ইঞ্জিনিয়ারিং-এ আয়োজিত অনুষ্ঠানে জেনারেল আজিজ আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রেজিমেন্টাল কালার প্রদান করেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার (২৯ অক্টোবর) এ কথা জানানো হয়।

মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ এবং সেনাবাহিনী তথা দেশমাতৃকার সেবায় বিশেষ অবদানের জন্য কোর অব ইঞ্জিনিয়ার্স এর ইউনিটসমূহকে রেজিমেন্টাল কালার প্রদানের সিদ্ধান্ত গৃহীত হয়। সেই সূত্র ধরে কোর অব ইঞ্জিনিয়ার্সের ১ ও ৮ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন এবং ৫ ও ৭ রিভারাইন ইঞ্জিনিয়ার ব্যাটালিয়ন আজকের কালার প্যারেডে অংশগ্রহণ করে এবং প্রধান অতিথির নিকট হতে আনুষ্ঠানিকভাবে রেজিমেন্টাল পতাকা গ্রহণ করেন। সেনাবাহিনীর সামরিক ঐতিহ্য অনুযায়ী যে কোন ইউনিটের জন্য রেজিমেন্টাল কালার প্রাপ্তি অত্যন্ত গৌরবের বিষয়।

এ সময় সেনাবাহিনী প্রধান তার বক্তৃতায় দেশে এবং আন্তর্জাতিক পরিমন্ডলে কোর অব ইঞ্জিনিয়ার্সের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এবং কোরের প্রতিটি সদস্যকে অভিনন্দন জানান। কোর অব ইঞ্জিনিয়ার্স একটি কারিগরি, সরঞ্জামাদি নির্ভর এবং বহুমুখী প্রতিভা সম্পন্ন কোর যার সহায়তা যুদ্ধক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ বলে তিনি উল্লেখ করেন।

সেনাপ্রধান ভবিষ্যৎ যুদ্ধক্ষেত্রের জন্য প্রয়োজনীয় প্রযুক্তিগত অগ্রগতির সাথে সামঞ্জস্যপূর্ণ, অত্যাধুনিক, বাস্তবমুখী এবং উদ্ভাবনী চিন্তা-চেতনা সম্পন্ন প্রশিক্ষণের উপরও গুরুত্ব আরোপ করেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published.

চ্যানেল সাবস্ক্রাইব করুন