টাঙ্গাইলে অজগর সাপ ধরলেন এলাকাবাসী

টাঙ্গাইলের সখীপুরে শাল গজারী বনের পাশ থেকে সাড়ে ৮ ফুট লম্বা ৪০ কেজি ওজনের এক অজগর সাপ ধরলেন এলাকাবাসী। শনিবার বিকেলে উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের কাউচির চালা এলাকা থেকে ওই সাপটি ধরা হয়। অজগর সাপ ধরার খবর পেয়ে আশপাশের কয়েক গ্রামের শত শত লোকজন এসে ভীড় করেন।

পরে স্থানীয় আন্দি বিট কর্মকর্তা ও বহেড়াতৈল রেঞ্জ কর্মকর্তার দায়িত্বে থাকা মো. এরশাদুল আলমকে খবর দিলে তিনি তার লোকজন নিয়ে মধুপুরে প্রাণীসম্পদ সংরক্ষণ করার একটি উদ্যানে নিয়ে রোববার সাপটিকে ছেড়ে দেন। দীর্ঘ ৩০ বছর পর সখীপুরে অজগর সাপ ধরা পড়ায় এলাকাবাসীর মাঝে সাপ আতঙ্ক বিরাজ করছে।

জানা যায়, শনিবার বিকেলে উপজেলার বহেড়াতৈল ইউনিয়নের ছাতিয়া-বহেড়াতৈল সড়কের কাউচির চালা এলাকায় সংরক্ষিত শালবন থেকে সড়ক পারাপারের সময় কয়েকজন পথচারী ওই সাপটি দেখতে পান। খবর পেয়ে স্থানীয়রা এগিয়ে এসে ওই অজগর সাপটিকে আটক করে স্থানীয় বন কর্মকর্তাকে খবর দেন।

আন্দি বিট কর্মকর্তা ও বহেড়াতৈল রেঞ্জ কর্মকর্তার দায়িত্বে থাকা মো. এরশাদুল আলম বলেন, রোববার সাপটিকে সুস্থ্য অবস্থায় মধুপুর প্রাণীসম্পদ সংরক্ষণ উদ্যানে নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি জানান, এটি অজগর সাপের বাচ্ছা। ওই জঙ্গলে আরো অজগর সাপ থাকতে পারে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (রাত ২:১৮)
  • ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com