ভারতের সঙ্গে টানাপড়েন চায় না বাংলাদেশ: ওবায়দুল কাদের

ভারতের সঙ্গে বিদ্যমান সম্পর্কের কোনো ধরনের টানাপড়েন চায় না বাংলাদেশ বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে তিনি বলেন, কোনো পর্যায়ে এই সম্পর্কের অবনতি হলে তা আলোচনার মাধ্যমেই সমাধান করা হবে।

আজ রোববার (১৫ ডিসেম্বর) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ২১তম জাতীয় সম্মেলন সফল করতে স্বেচ্ছাসেবক ও শৃঙ্খলা উপকমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন,  নাগরিকত্ব সংশোধনী বিল-‘এনআরসি’র বিষয়টি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি। তাদের সংসদে যেটা পাস করেছে। এটা তাদের অভ্যন্তরীণ বিষয়। এই প্রতিক্রিয়া কী অবস্থা সৃষ্টি হতে পারে, সেটা আমাদের পররষ্ট্র মন্ত্রণালয়ের মধ্য দিয়ে ভারতের হাইকমিশনের পাঠানো হবে। যদি কোন সমস্যা সৃষ্টি হয় তাহলে আমরা আলাপ আলোচনার মাধ্যমে সমাধান করবো।

তিনি বলেন, আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলন স্মরণকালের সবচেয়ে বড় সম্মেলন হতে যাচ্ছে, সম্মেলনের জন্য মঞ্চ কমিটি ১৮ তারিখে মঞ্চ হস্তান্তর করবে। তিনি বলেন, ‘সারাদেশ থেকে লোক আসবে। সহযোগী সংগঠনের সম্মেলনের মধ্যে দিয়ে বুঝা গেছে উপস্থিত কত বেশি হবে। এটা ধারণা করে বলা যাচ্ছে না। মনে হচ্ছে,এই সম্মেলন স্মরণকালের সেরা হবে।’

কাদের বলেন, ‘এবার কমিটিতে মেজর কোনও পরিবর্তন হবে না। ৮১ সদস্য আছে, থাকবে। কিছু কিছু ছেটখাটো পরিবর্তন হবে। ঘোষণাপত্রে ছোটখাটো পরিবর্তন হবে বা সংযোগ বিয়োজন করা হতে পারে।’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে উপকমিটির সভায় উপস্থিত ছিলেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, উপ-দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ৪:৩৪)
  • ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com