লালমনিরহাটে ঝড়ের আঘাতে লণ্ডভণ্ড বাড়িঘর

লালমনিরহাটে আকস্মিক ঝড়ের আঘাতে বাড়িঘর লণ্ডভণ্ড হয়েছে গাছপালা, বৈদ্যুতিক খুঁটি সবজি ক্ষেত নষ্ট হয়ে গিয়েছে

শনিবার রাতে আদিতমারী উপজেলার কমলাবাড়ী ইউনিয়নে বাদিয়ারচড়া এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে রাতেই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. আবু জাফর,উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক ইমরুল কায়েস, ইউএনও মুহাম্মদ মনসুর উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মফিজুল ইসলাম,ওসি সাইফুল ইসলাম।

জানা গেছে, টর্নেডোর আঘাতে ৪০টি বাড়ি ভেঙ্গে গেছে। এছাড়াও প্রায় আরও ৫০টি পরিবারের বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। সব মিলিয়ে প্রায় ৫০ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ক্ষতিগ্রস্ত জহুরুল ইসলাম ,কুদরত মিয়া, সিরাজুল ও আশরাফুল ইসলাম জানান, কোন কিছু বোঝার আগেই হঠাৎ ঝড়ে লণ্ডভণ্ড হয়ে যায় তাদের বাড়ি।

তারা আরও জানান, অল্পের জন্য পরিবারের ছেলে মেয়েদেরকে আল্লাহ রক্ষা করেছে। বর্তমানে তারা খোলা আকাশের নীচে বসবাস করছেন।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল, ডাল, চিনি, তৈল, চিড়া, লবণসহ শুকনো খাবার হিসেবে জরুরী ত্রাণ সহায়তা প্রদান করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মফিজুল ইসলাম জানান, টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা করা হচ্ছে। চূড়ান্ত তালিকা প্রণয়ন করে বেশি ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন প্রদান করা হবে।

জেলা প্রশাসক আবু জাফর বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে শুকনা খাবার প্রদান করা হয়েছে। প্রয়োজনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউএনও’র মাধ্যমে ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা প্রণয়ন করে আরও সহায়তা প্রদান করা হবে।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (বিকাল ৪:০৩)
  • ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com