করোনার আশঙ্কায় মানিকগঞ্জে ‘হোম কোয়ারেন্টাইনে’ ৫৯ জন

করোনাভাইরাসের আশঙ্কায় মানিকগঞ্জে বিভিন্ন দেশ থেকে আসা ৫৯ প্রবাসীকে নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় (হোম কোয়ারেন্টাইন) রাখা হয়েছে। বাড়িতে পৃথক করে রেখে তাদের এবং পরিবারের লোকজনের ওপর সার্বক্ষণিক নজরদারি চালানো হচ্ছে।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত বিভিন্ন উপজেলার ৫৯ প্রবাসী বাড়িতে ফিরেছেন। তারা ইতালি, চীন, দক্ষিণ আফ্রিকা, সৌদি আরব ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশ থেকে এসেছেন। তাদের সবাইকে নিজ বাড়িতে বিশেষ ব্যবস্থায় রাখা হয়েছে। তারা সবাই পুরোপুরি সুস্থ রয়েছেন। তাদের মধ্যে মানিকগঞ্জ সদর উপজেলায় ৪ জন নারীসহ ৩২ জন, সাটুরিয়ায় ১৮ জন, শিবালয়ে ৬ জন, দৌলতপুরে ২ জন এবং সিঙ্গাইরে ১ জন ব্যক্তি আছেন।

জেলা প্রশাসক এসএম ফেরদৌস বলেন, ‘এসব ব্যক্তিসহ পরিবারের কাউকে নিজ বাড়ি থেকে বাইরে বের হতে দেয়া হচ্ছে না। এ ক্ষেত্রে উপজেলা প্রশাসন, পুলিশ ও স্বাস্থ্যকর্মীরা দায়িত্ব পালন করছেন। বিদেশ ফেরত আসা ব্যক্তিদের স্বাস্থ্যগত কোনো সমস্যা দেখা দিলে তাৎক্ষণিকভাবে তাকে কোয়ারেন্টাইনে পাঠানো হবে।’

এদিকে রবিবার দেশে করোনাভাইরাস আক্রান্ত তিনজন রোগী শনাক্ত হওয়ার পর থেকে সরকারি নির্দেশে মানিকগঞ্জ জেলায় করোনা প্রতিরোধমূলক বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। সোমবার সকালে সদর হাসপাতালের পুরাতন ভবনের দোতলায় একটি বড় কক্ষে ১২ শয্যার আইসোলেশন ইউনিট খোলা হয়। সেই সাথে আঞ্চলিক জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউশনের নতুন ভবনে ১০০ শয্যার কোয়ারেন্টাইন ইউনিট খোলা হয়েছে।

রোববার বিকেলে দেশে তিন ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার ঘোষণা দেয় আইইডিসিআর। প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বলা হয়, ওই তিনজনের মধ্যে দুই জন ইতালি থেকে সম্প্রতি দেশে ফিরেছেন। তাদের কাছে থেকে বাকী একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ১০:১৫)
  • ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি
  • ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com