বার্সার জয়, তবে ন্যু ক্যাম্পে লড়াকু ডায়নামো

ঘরের মাঠ ন্যু ক্যাম্প। প্রতিপক্ষ খর্ব শক্তির ডায়নামো কিয়েভ। জয়টা আসবে হেসে খেলে। হবে গোল উৎসব। এর পেছনে অন্যতম কারণ ছিল, কিয়েভ দলে করোনার হানা, ছিল না মূল দলের ১৪জন খেলোয়াড়। অথচ সেই দলের বিরুদ্ধে বার্সা চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে জিতেছে কষ্টেসৃষ্টে ২-১ গোলে। শেষ ষোলোর পথ মসৃণ হলেও কাতালানদের খেলার ধরনে খুশি নয় ভক্তরা।
বরং বিকল্প দল নিয়ে জি গ্রুপের ম্যাচে ফাইট করে হেরেছে ইউক্রেনের দলটি, তার জন্য বাহবা পেতে পারে। বার্সার স্কোর বাড়তে পারত, তবে উন্নতি হয়নি ফিনিশিংয়ে। টানা তিন জয় পেল বার্সা, এতে স্বস্তি ন্যু ক্যাম্পে।

পাঁচ মিনিটে এগিয়ে যায় বার্সা। সেটাও পেনাল্টি থেকে। চলতি মৌসুমে তৃতীয়বারের মতো পেনাল্টি থেকে গোল করেন লিওনেল মেসি। ডেনিস পোপভ ফাউল করায় পেনাল্টির বাঁশি বাজায় রেফারি।
দ্বিতীয় গোলের জন্য দীর্ঘ বিরতি। এর মাঝে গোল মিসের মহড়ায় বার্সা। ৬ মিনিটে পেদ্রির জোড়ালো শট ক্রসবার কাঁপিয়ে চলে যায় বাইরে দিয়ে। পরের মিনিটে খুব কাছ থেকে বল জালে পাঠাতে পারেননি অঁতোয়ান গ্রিজমান। ১৭ মিনিটে মেসির প্রচেষ্টা দক্ষতার সাথে রুখে দেন কিয়েভের ১৮ বছর বয়সী গোলরক্ষক রুসলান।

রক্ষণ সামলে ধীরে ধীরে আক্রমণে যায় সফরকারী কিয়েভ। ৩৫ মিনিটে প্রায় সমতাও ফিরিয়ে ফেলেছিল দলটি। ভিটালি বুইয়ালস্কির শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন চোট কাটিয়ে মৌসুমে প্রথমবারের মতো মাঠে নামা গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগান।

দ্বিতীয়ার্ধের শুরুতেই দুটি দারুণ সুযোগ পায় কিয়েভ। ৪৬ মিনিটে বেরিয়ে এসে কর্নারের বিনিময়ে কোনোমতে স্বাগতিকদের বাঁচান টের স্টেগান। কর্নার থেকে বল ঢুকেছিল জালে। কিন্তু বল বাঁক খেয়ে লাইনের বাইরে থেকে ভেতরে ঢোকায় গোল দেননি রেফারি।

৫৮ মেসির দারুণ ফ্রি কিক। দারুণ দক্ষতায় কিয়েভকে সামলান গোলরক্ষক। বার্সার ব্যবধান দ্বিগুণ করে জেরার্ড পিকে। ৬৪ মিনিটে আনসু ফাতির ক্রসে নিখুঁত হেডে জাল খুঁজে নেন এই ডিফেন্ডার।
তিন মিনিট পর ব্যবধান কমানোর আরেকটি সুবর্ণ সুযোগ হাতছাড়া হয় ডায়নামো কিয়েভের। কিন্তু ৭৪ মিনিটে আর রক্ষা হয়নি বার্সার। একটি ফ্লিক ঠিক মতো বিপদমুক্ত করতে পারেননি বার্সা গোলরক্ষক। ছুটে এসে এবার তাকে পরাস্ত করে জাল খুঁজে নেন টিসাইহানকভ (২-১)। বাকি সময়টা হয়েছে আক্রমণ পাল্টা আক্রমণ, গোল আর হয়নি।
টানা তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে জি গ্রুপের শীর্ষে রয়েছে বার্সেলোনা। দিনের অন্য ম্যাচে ফেরেন্সভারোসকে হারানো জুভেন্টাস ৬ পয়েন্ট নিয়ে দুই নম্বরে।

 

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (দুপুর ১:৫৩)
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com