দাবি আদায় না হলে ঢাকায় চিকিৎসকদের মহাসমাবেশ

৫০ হাজার টাকা মাসিক ভাতার দাবি মেনে নেওয়া না হলে আগামী ২৩ জুলাই মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছেন বেসরকারি পোস্ট গ্র্যাজুয়েট প্রশিক্ষণার্থী চিকিৎসকরা।

সোমবার (১৭ জুলাই) দুপুরে রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে অবস্থান কর্মসূচি থেকে এ ঘোষণা দেন তারা।

কর্মসূচি ঘোষণা করে পোস্ট গ্র্যাজুয়েট প্রাইভেট ট্রেইনি ডক্টরস অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. জাবির হোসেন বলেন, ভাতা বৃদ্ধির বিষয়ে আজকালের মধ্যে একটি মিটিং হওয়ার সম্ভাবনা আছে। সেখান থেকে একটি সিদ্ধান্ত আসতে পারে। তবে শনিবারের মধ্যে যদি সুনির্দিষ্ট প্রস্তাবনা না আসে, রোববার মহাসমাবেশের ডাক দেওয়া হবে। ইন্টার্ন চিকিৎসকদেরও আহ্বান জানাব, তারা যাতে আমাদের আন্দোলনে শরিক হন। সবাইকে সঙ্গে নিয়ে আমরা এ আন্দোলন করতে চাই।

তিনি বলেন, ইতোমধ্যে ইন্টার্নরা আমাদের সঙ্গে একাত্মতা পোষণ করেছেন। আমরা চেষ্টা করব সবার সঙ্গে সমন্বয় করে একটি বড় কর্মসূচি দেওয়ার। দাবি আদায়ে যা করা দরকার সবকিছু করব। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে।

ডা. জাবের বলেন, একটি সামঞ্জস্যপূর্ণ বেতন কাঠামো করার দাবিতে আমরা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. শারফুদ্দিন স্যারের সঙ্গে আজও কথা বলেছি। বেতন-ভাতা বৃদ্ধির জন্য ভিসি স্যার পরবর্তীতে মিটিং করার জন্য সম্মত হয়েছেন। তিনি চান, আমাদের বেতন-ভাতা বৃদ্ধি হোক। কিন্তু পাঁচ হাজার টাকা ভাতা বৃদ্ধির যে ঘোষণা এসেছে, আমরা এতে সন্তুষ্ট নই।

তিনি আরও বলেন, অন্য চিকিৎসক নেতাদের সঙ্গে আমাদের কথাবার্তা হচ্ছে। ইতোমধ্যে বাংলাদেশ মেডিকেল অ্যাসোশিয়েসনের (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী দুলাল স্যারের সঙ্গে কথা হয়েছে। ওনারাও মোটামুটি কনভিন্সড আমাদের সঙ্গে মিটিংয়ে বসার জন্য। তারা সবাই চান, আমাদের বেতন-ভাতা বৃদ্ধি হোক। আমরা তাদের সঙ্গে আলোচনায় বসব।

আন্দোলনরত চিকিৎসক ডা. তানভীর বলেন, আমরা চাইছিলাম আজকালকের মধ্যে মিটিংয়ের মাধ্যমে একটা সামঞ্জস্যপূর্ণ ভাতা এবং প্রজ্ঞাপন যাতে আসে, নয়তো আগামী রোববার দেশের সব চিকিৎসক এবং আমাদের ইন্টার্ন ভাই-বোন যারা আছেন তাদের নিয়ে মহাসমাবেশের ডাক দেব। সেখানে দুটি ইস্যু থাকবে– চলমান বেতন কাঠামো সুনির্দিষ্ট করা এবং বেতন-ভাতা বাড়ানো। সেই সঙ্গে গতকাল (রোববার) শাহবাগে শান্তিপূর্ণ অবস্থানে পুলিশের লাঠিচার্জের প্রতিবাদ জানাব মহাসমাবেশ থেকে।

এর আগে সোমবার বেলা ১১টায় রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনের রাস্তা অবরোধ করে আন্দোলন শুরু করেন চিকিৎসকরা। আন্দোলনকারী চিকিৎসকরা বলেন, সাতদিনের মধ্যে আমরা প্রজ্ঞাপন নিয়ে ঘরে ফিরতে চাই। আমরা কোনো দয়া দক্ষিণা চাই না। ৫০ হাজার টাকা ভাতা আমাদের অধিকার। ২৫ হাজার টাকা ভাতা আমরা কোনোভাবেই মেনে নেব না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • সোমবার (রাত ৮:০৭)
  • ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com