সাগরে জরুরি অবতরণ, পানির নিচে তলিয়ে গেল বিমান

ইঞ্জিন বিকল হওয়ায় জরুরিভিত্তিতে সমুদ্রের পানিতে অবতরণ করেছে ফ্রান্সের একটি ছোট্ট পর্যটক বিমান। আর সমুদ্রে অবতরণের পর এটি পানির নিচে তলিয়ে গেছে। তবে ভাগ্যবশত বিমানের ভেতর যেসব যাত্রী ছিলেন তারা সবাই বেঁচে গেছেন।

রোববার (৩০ জুলাই) ফ্রান্সের দক্ষিণাঞ্চলের ভূমধ্যসাগরীয় ফ্রেজোস রিসোর্টের কাছে সকাল ১০টায় বিমানটি অবতরণ করে বলে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

সেসেনা ১৭৭ মডেলের ছোট্ট বিমানটি সমুদ্রের যে স্থানে জরুরি অবতরণ করেছে সেখান থেকে উপকূল ৬০০ মিটার বা ১ হাজার ৯৬৮ ফুট দূরে অবস্থিত। উপকূল থেকে মোটামুটি ভালো দূরত্বে অবতরণ করলেও যাত্রীরা বিমান থেকে বের হয়ে বেঁচে ফিরতে সমর্থ হন।

স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানিয়েছেন, ইঞ্জিন বিকল হওয়ার পর পাইলট জরুরিভিত্তিতে সমুদ্রেই বিমান অবতরণ করার সিদ্ধান্ত নেন। কিন্তু উক্ত স্থানটি পর্যটক এলাকা হওয়ায় সেখানকার সমুদ্র সৈকতে অনেক মানুষ ছিল। আর এসব মানুষের কথা চিন্তা করে পাইলট সৈকতে অবতরণ না করে বিমানটি একটু দূরে পানিতে অবতরণ করান।

ফায়ার সার্ভিসের এক মুখপাত্র বলেছেন, ‘এমন দক্ষতার সঙ্গে বিমান অবতরণ করাতে আপনার অনেক প্রায়োগিক সক্ষমতা এবং ভাগ্যের প্রয়োজন।’

বিমান থেকে ফায়ার সার্ভিস দু’জন নারী এবং একজন পুরষ যাত্রীকে উদ্ধার করে। তারা সবাই অক্ষত অবস্থায় দুর্ঘটনা থেকে রক্ষা পান। তবে সবাই বেশ আতঙ্কিত ছিলেন।

বিমানটি পানির নিচে তলিয়ে যায় বলে জানিয়েছে উদ্ধারকারীরা। ওই বিমানের কারণে সমুদ্রের পানিতে এখন পর্যন্ত কোনো ধরনের দূষণ পরিলক্ষিত হয়নি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৩:৪৯)
  • ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com