লাল ভালোবাসার প্রতীক: অপু বিশ্বাস

গতকাল রোববার কলকাতার নন্দনে প্রদর্শিত হয় অপু বিশ্বাস অভিনীত ‘লাল শাড়ি’। এদিন দর্শকদের সঙ্গে বসে নিজের সিনেমাটি উপভোগ করেন এ প্রযোজক ও নায়িকা। সঙ্গে ছিলেন চিত্রনায়ক সাইমন সাদিক ও নির্মাতা বন্ধন বিশ্বাস।

কলকাতায় সিনেমাটির প্রদর্শনী উপলক্ষ্যে নন্দন-১-এ দেখা গেছে দর্শকের লম্বা লাইন। এদিন অপুর পরনে ছিল লাল রঙের শাড়ি। গোটা শাড়িজুড়েই বড় বড় অক্ষরে লেখা ‘লাল শাড়ি’। এই ছবির প্রচারে সব জায়গাতেই লাল শাড়িতেই দেখা যাচ্ছে অপু বিশ্বাসকে।

ছবিটি দেখার জন্য নন্দনের ভিড় প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘আমার প্রত্যেকটি সফলতা ভক্ত, দর্শকদের। তাই তাদের উপস্থিতি আমাকে প্রেরণা জোগায়, উৎসাহ দেয়। আগামীতে আরও ভালো কাজ করার সাহস পাই।’

‘লাল শাড়ি’ সিনেমার নামকরণ নিয়ে অভিনেত্রী বলেন, “বাঙালি নারীর প্রধান পোশাক শাড়ি ও তার কারিগরদের গল্প নিয়ে এই সিনেমার কাহিনি। প্রথমে সিনেমাটির নাম ‘শাড়ি’ ছিল, পরে সেটির সঙ্গে ‘লাল’ যুক্ত করা হয়। কারণ, লাল ভালোবাসার প্রতীক। আমাদের বাংলাদেশে মুক্তিযুদ্ধবিষয়ক সিনেমা বেশি হয়। কিন্তু এই ধরনের তাঁতশিল্প নিয়ে খুব একটা কাজ হয়নি। তাই আমার মনে হয়েছে বাংলাদেশের কৃষ্টি, সংস্কৃতি যখন সামনে আনা হবে সেখানে তাঁতশিল্প এবং তাঁতিদের জীবন কাহিনিও উঠে আসবে।”

কলকাতায় হাজির হয়ে শুধুমাত্র ছবি নিয়েই কথা বলেন অপু। নিজের ব্যক্তিগত জীবন নিয়ে কোন প্রশ্নের উত্তর দিতে চাননি অভিনেত্রী। ব্যক্তিগত বিষয়ে কথা বলতে গেলে তিনি বলেন, ‘আজকে খুব সুন্দর একটি দিন। অপু বিশ্বাস তার কাজের মধ্যে দিয়ে দর্শকদের কাছে পৌঁছে গেছে। তাই আজকে কাজের মধ্যেই থাকব। ব্যক্তিগত বিষয় নিয়ে আলোচনা করব না।’প্রসঙ্গত, সরকারি অনুদানপ্রাপ্ত ‘লাল শাড়ি’ সিনেমায় অপুর বিপরীতে প্রথমবারের মতো জুটি বেঁধেছেন সাইমন সাদিক। এতে আরও অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিম, সুমিত সেনগুপ্ত, দিলরুবা দোয়েল, রাশেদুজ্জামান অপু, শাহেদ আলী, বড়দা মিঠু, সুব্রত, রেবেকা রউফ প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (সন্ধ্যা ৬:৩৬)
  • ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১০ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com