শেখ হাসিনার দুই নয়ন, হিজড়া জনগোষ্ঠীর উন্নয়ন’

পিছিয়ে থাকা হিজড়া (তৃতীয় লিঙ্গ) জনগোষ্ঠীকে মূল স্রোতধারায় নিয়ে আসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল করেছেন ‘ন্যায় অধিকার ট্রান্সজেন্ডার উন্নয়ন সংস্থা’।

বুধবার (২ আগস্ট) দুপুরে আনন্দ মিছিল নিয়ে রংপুর জিলা স্কুল মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় যোগ দেন তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর লোকজন।

এর আগে বেলা ১১টার দিকে রংপুর নগরীর নূরপুর থেকে আনন্দ মিছিল বের করে শাপলা চত্বর, প্রেসক্লাব, পায়রা চত্বর, সুপার মার্কেট মোড় হয়ে জিলা স্কুল মাঠের প্রবেশমুখে এসে পৌঁছায় তারা। এ সময় মিছিল থেকে প্রধানমন্ত্রীকে রংপুরে স্বাগত জানিয়ে বিভিন্ন স্লোগান দেন তৃতীয় লিঙ্গ জনগোষ্ঠীর সদস্যরা।

আনন্দ মিছিল থেকে ‘শেখ হাসিনার সরকার, বারবার দরকার’; ‘আওয়ামী লীগ সরকার, বারবার দরকার’; ‘শেখ হাসিনার দুই নয়ন, হিজড়া জনগোষ্ঠীর উন্নয়ন’‌; ‘আমার দেশ তোমার দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’সহ বিভিন্ন স্লোগানে মুখরিত হয় জনসমাবেশস্থল এলাকা। এতে নেতৃত্ব দেন ন্যায় অধিকার ট্রান্সজেন্ডার উন্নয়ন সংস্থার রংপুর বিভাগের সভাপতি আনোয়ারা ইসলাম রানি।

ঢাকা পোস্টকে আনোয়ারা ইসলাম রানি বলেন, ‘বর্তমান সরকার তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠীর জন্য যা করছে তা অতীতের কোনো সরকারই করেনি। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য নিজেদের পরিচয় পেয়েছি, দেশের নাগরিকত্ব পেয়েছি, ভোটাধিকার পেয়েছি। মানুষ হিসেবে আমাদের যেসব অধিকার রয়েছে, তা শেখ হাসিনার সরকার আমাদের দিয়েছেন। আমরা প্রধানমন্ত্রীর রংপুর আগমনে আনন্দিত ও উদ্বেলিত।’এদিকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রংপুর বিভাগের ৫৮টি উপজেলার নেতা-কর্মীরা রংপুর জিলা স্কুল অভিমুখে আসতে শুরু করেছেন। বেলা ১২টায় বিভাগীয় এই মহাসমাবেশ শুরু হয়। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন রংপুরের পুত্রবধূ, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আরও বক্তব্য দেবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভাপতিত্ব করবেন মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন।সফরসূচি অনুযায়ী রংপুরে সাড়ে ৩ ঘণ্টা অবস্থান করবেন প্রধানমন্ত্রী। তিনি বেলা সাড়ে ১২টায় তেজগাঁও বিমানবন্দর থেকে হেলিকপ্টারে রংপুরের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর হেলিকপ্টার দুপুর ২টায় রংপুর ক্যান্টনমেন্ট হেলিপ্যাডে অবতরণ করবে। পরে ২টা ৫ মিনিটে হেলিপ্যাড থেকে সড়কপথে রংপুর সার্কিট হাউসের উদ্দেশ্যে রওনা দেবেন তিনি।

প্রধানমন্ত্রী ২টা ১৫ মিনিটে সার্কিট হাউসে পৌঁছে সার্কিট হাউসের মিলনায়তনে বিভাগীয় পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর বিকেল ৩টায় প্রধানমন্ত্রী রংপুর জিলা স্কুল মাঠের জনসভার উদ্দেশ্যে রওয়ানা দেবেন। বিকেল ৩টা ৫ মিনিটে জিলা স্কুল মাঠের জনসভায় উপস্থিত হবেন তিনি। পরে জনসভায় বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি রংপুর বিভাগের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন।

পরে বিকেল ৫টা ২০ মিনিটে জিলা স্কুল মাঠে জনসভায় বক্তব্য শেষে তিনি ক্যান্টনমেন্ট হেলিপ্যাডের উদ্দেশ্যে সড়কপথে রওয়ানা দেবেন। পরে সেখান থেকে হেলিকপ্টারযোগে তিনি ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর ঘিরে রংপুর বিভাগজুড়ে নেতা-কর্মীদের মধ্যে উদ্দীপনা ও উৎসবের আমেজ বিরাজ করছে। সমাবেশে প্রধানমন্ত্রীর ভাষণ শোনার জন্য সর্বস্তরের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে। রংপুরের মানুষ পুত্রবধূ শেখ হাসিনাকে এই অঞ্চলের উন্নয়নের আশা-ভরসার আশ্রয়স্থল মনে করছেন। দীর্ঘদিনের তিস্তার সমস্যা সমাধানে তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের ঘোষণা হবে এমন আশায় বুক বেঁধেছেন তারা।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বশেষ রংপুরে এসেছিলেন ২০১৮ সালের ২৩ ডিসেম্বর। এ সময় তিনি রংপুরের পীরগঞ্জ ও তারাগঞ্জে দুটি নির্বাচনী জনসভা করেন। সাড়ে ৪ বছরের বেশি সময় পর তিনি আবার রংপুরে আসছেন। এর আগে ২০১১ সালের ৮ জানুয়ারি রংপুর জিলা স্কুল মাঠে মহাজোটের জনসভায় উন্নয়নের দায়িত্ব কাঁধে নেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৫:২২)
  • ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com