সাকিবের নিয়ন্ত্রিত বোলিংয়ের পরও গলের হার

লঙ্কান প্রিমিয়ার লিগে (এলপিএল) হোঁচট খেয়েই চলেছে সাকিব আল হাসানদের দল গল টাইটান্স। ডাম্বুলা অরার বিপক্ষে আবারও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন এই টাইগার অলরাউন্ডার। তবে আগের দুই ম্যাচে খরুচে বোলিং করা সাকিব এদিন নিয়ন্ত্রিত বোলিংয়ের পাশাপাশি একটি উইকেটও পান। তবুও হার ঠেকাতে পারেনি গল। এ নিয়ে টানা চতুর্থ ম্যাচে পরাজিত হলো দাসুন শানাকার দলটি।

শুক্রবার (১১ আগস্ট) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে আগে ব্যাট করা গল মাত্র ১৩৩ রান সংগ্রহ করে। যা জয়ের জন্য যথেষ্ট নয় বলে পরের ইনিংসেই বুঝিয়ে দেয় ডাম্বুলা। মাঝারি লক্ষ্য তারা ৭ উইকেট এবং ১৪ হাতে রেখেই পেরিয়ে যায়।এর আগে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ডাম্বুলার বোলারদের দাপটে দিশেহারা ছিলেন গলের ব্যাটাররা। মাত্র ২৫ রানে তারা দুই ওপেনার টিম সেইফার্ট ও শেভন ড্যানিয়েলের উইকেট হারিয়ে বসে। এরপর সদ্য বাংলাদেশের ওয়ানডে দলের নেতৃত্ব পাওয়া সাকিব ক্রিজে আসেন। তবে যথারীতি আরও একবার হতাশ করলেন এই টাইগার অলরাউন্ডার। ১৩ বলে একটি চারে তিনি মাত্র ১৩ রান করেন। আফগানিস্তানের বাঁ-হাতি রিস্ট স্পিনার নুর আহমদের বলের লাইন মিস করে স্টাম্প ভাঙে তার।পরবর্তীতে অধিনায়ক শানাকার ২৬ বলে ৩৬ রানের সুবাদে কোনোমতে ৯ উইকেটে ১৩৩ রান করতে পারে গল। এছাড়া আর কোনো ব্যাটারই সেভাবে রান করতে পারেননি। ডাম্বুলার হয়ে দুশান হেমান্ত সর্বোচ্চ দুটি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ডাম্বুলাকে দেখেশুনে পথ দেখান কুশল মেন্ডিস ও আভিষ্কা ফার্নান্দো। পাওয়ার-প্লেতে তারা ৪০ রান যোগ করেন। সপ্তম ওভারে বল হাতে পেয়ে সাকিব দেন ৫ রান। পরের ওভারে মেন্ডিসকে ফিরিয়ে ৪৭ রানের জুটি ভাঙেন লাহিরু কুমারা। সাকিবের দ্বিতীয় ওভারে একটি চার মারেন সাদিরা সামাবিক্রমা, ওই ওভারে আসে ১০ রান।

এরপর কুমারা পরে বোল্ড করে দেন সামারাবিক্রমাকে। চতুর্দশ ওভারে বোলিংয়ে ফিরে নিয়ন্ত্রিত বোলিং করেন সাকিব, এবার দেন কেবল ৪ রান। শেষ ৩০ বলে ডাম্বুলার দরকার ছিল ৩০ রান। কোটার শেষ ও ইনিংসের ষোড়শ ওভারে উইকেটের দেখা পান সাকিব। তার তৃতীয় বলে সুইপ করার চেষ্টায় এলবিডব্লিউ হন কুশল পেরেরা। নির্ধারিত ৪ ওভারে সাকিব ২০ রানে এক উইকেট নেন।

তবে ওপেনার আভিশকার ৪৯ বলে অপরাজিত ৭০ রানের ইনিংসে অনায়াসে জয়ের বন্দরে পৌঁছে যায় ডাম্বুলা। এ জয়ে ৮ পয়েন্ট নিয়ে তারা টেবিলের শীর্ষে রয়েছে। অন্যদিকে তলানিতে অবস্থান সাকিবদের গল টাইটান্সের। ৬ ম্যাচের ৪টিতে হেরে তাদের পয়েন্ট মাত্র ৪।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ২:২৭)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com