যে ৩ ভুলে চুল পড়তে পারে

আমাদের ভুলেই বাড়তে পারে চুল পড়ার পরিমাণ। হয়তো আপনি জানেনও না, আপনার প্রতিদিনের ছোট ছোট ভুল অভ্যাসের কারণে পড়ে যাচ্ছে চুল। ভাবছেন, এর সমাধান কী? কিন্তু সমাধান জানার আগে সমস্যার কারণ জানতে হয়। এতে সমাধান সহজে খুঁজে পাওয়া যায়। খেয়াল করে দেখুন তো, এই ৩ ভুল আপনিও করছেন কি না-

নানা ধরনের উপকরণের কারণে

চুল ভালো রাখার জন্য নিয়মিত যত্ন অবশ্যই নেবেন। কিন্তু যখনই যেটা ভালো মনে হয়, চুলে সেটাই ব্যবহার করেন? এমনটা করলে আর দেখতে হবে না। আমাদের চুল এমনিতেই অনেক সংবেদনশীল। আর তাতে যা ইচ্ছা তাই ব্যবহার করলে চুল কি ভালো থাকবে? তখন পড়তে শুরু করবে গুচ্ছ গুচ্ছ। তাই আপনার চুলের জন্য কোন উপাদান মানানসই, কোনটা নয় তা জানতে হবে। এভাবে বুঝে ব্যবহার করলে চুল পড়া বন্ধ হবে অনেকটাই।

খাবারের কারণেআমাদের খাবারের একটি বড় প্রভাব পড়ে ত্বক ও চুলে। আমরা প্রতিদিন যেসব খাবার খাই তার ওপর নির্ভর করে চুল কতটা ভালো থাকবে। খাওয়ার ভুলের কারণেই চুল পড়া বাড়তে পারে। প্রতিদিন যদি ডুবো তেলে ভাজা, অতিরিক্ত মসলাদার বা অতিরিক্ত মিষ্টি জাতীয় খাবার খেতে থাকেন তাহলে তা বাড়িয়ে দেবে স্ট্রেস। আর এ কারণেই বাড়বে চুল পড়াও।ভুলভাবে চুল পরিষ্কার করার অভ্যাসে

নিয়মিত চুল পরিষ্কার করার অভ্যাস ভালো। তবে আপনি যদি চুল পরিষ্কার করার সময় খুব তাড়াহুড়ো করেন তাহলে হতে পারে সমস্যা। মাথার ময়লা পরিষ্কার করার জন্য আপনাকে সময় নিয়ে পরিষ্কার করতে হবে। নয়তো ময়লা দূর হবে না। এতে স্ক্যাল্পে ময়লা জমে চুলের গোড়া দুর্বল হয়ে যাবে। তাই চুল পরিষ্কারের সময় তাড়াহুড়ো করবেন না।

এই ৩ ভুল অভ্যাসের কারণেই বেড়ে যেতে পারে আপনার চুল পড়ার পরিমাণ। এমনক চুল উঠতে উঠতে  একটা সময় টাকও পড়তে পারে। তাই মাথাভর্তি চুল ধরে রাখতে চাইলে ছাড়তে হবে এই ৩ অভ্যাস। এতে চুল পড়ার পরিমাণ কমে আসবে অনেকটাই।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ১১:৪৬)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com