পদ্মা সেতুর পাশে হবে বঙ্গবন্ধু স্ট্যাচু : মুক্তিযুদ্ধমন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, পদ্মা সেতুর পাশে মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়িতে  নির্মিত হবে আন্তর্জাতিক মানের বঙ্গবন্ধু স্ট্যাচু। এখানে মিউজিয়ামসহ বিভিন্ন ধরনের আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধা থাকবে। 

শনিবার (১২ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে প্রকল্প স্থান পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে অনেক আগেই স্ট্যাচু নির্মাণ করা উচিত ছিল। বিলম্ব হওয়ায় আমি দুঃখ প্রকাশ করছি। বিলম্ব হলেও যে উদ্যোগটা নিয়েছি এতে বঙ্গবন্ধুর প্রতি জাতির যে দায় তা কিছুটা হলেও লাঘব হবে। আন্তর্জাতিক মানের স্ট্যাচু করা হবে, যাতে দেশি-বিদেশি পর্যটকরা এখানে আসেন। বাংলাদেশের সব এলাকার মানুষ, ভবিষ্যৎ প্রজন্ম এসে বঙ্গবন্ধু স্ট্যাচু দেখবে। পৃথিবীর বিভিন্ন দেশে আমেরিকা, ভারতে স্ট্যাচু আছে। আমরা আকর্ষণীয়ভাবে এটা করবো। এখানে একটি আন্তর্জাতিক মানের কনভেনশন সেন্টারও এখানে অনুমোদিত হয়েছে। এতে এখানে বিভিন্ন সুযোগ-সুবিধা নিশ্চিত হবে।

স্ট্যাচু করার কারণ হিসেবে মন্ত্রী বলেন, পদ্মা সেতু বাঙালি জাতির গর্বের বিষয়। পদ্মা সেতুর পাশেই যদি স্ট্যাচুটা করি তাহলে দুটি বিষয় সামঞ্জস্য হবে। দেশি-বিদেশি পর্যটকরা দেখতে আসবেন। এর ফলে একসঙ্গে অনেকগুলো কাজ করতে পারবেন। সেতু দেখতে পারবেন, স্ট্যাচু দেখতে পারবেন, সঙ্গে কনভেনশন সেন্টারও দেখতে পারবেন। একটি আকর্ষণীয় স্থান হবে পদ্মার পাড়ে।

এ সময় জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য বেগম নাহিদ ইজাহার খান, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ইসারাত চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, পদ্মা সেতুর পাশে বঙ্গবন্ধু স্ট্যাচু হলে দেশ-বিদেশ থেকে মানুষ এখানে আসবে। বঙ্গবন্ধুর স্ট্যাচু ও পদ্মা সেতু একসঙ্গে, ভীষণ একটা আবেগ এখানে কাজ করবে। সুন্দর মনোরম একটা জায়গা মাননীয় মন্ত্রী পছন্দ করেছেন। এজন্য সকলকে আমরা ধন্যবাদ জানাই।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৩:২৪)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com