বোমা হামলার শঙ্কায় খালি করা হলো আইফেল টাওয়ার

বোমা হামলার আশঙ্কায় ফ্রান্সের রাজধানী প্যারিসের বিখ্যাত আইফেল টাওয়ার খালি করা হয়েছে। শনিবার নিরাপত্তা সতর্কতার কারণে আইফেল টাওয়ারের তিনটি তলা ও এর সামনের চত্বর খালি করা হয়েছে বলে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

ফ্রান্সের সবচেয়ে বিখ্যাত এই টাওয়ার দেখতে প্রত্যেক বছর বিশ্বের বিভিন্ন দেশ থেকে লাখ লাখ মানুষ প্যারিসে যান। যা গত বছর ৬২ লাখের বেশি মানুষ টাওয়ারটি দেখতে প্যারিসে গিয়েছিলেন।

আইফেল টাওয়ারের পরিচালনা সংস্থা সেতে বলেছে, বোমা নিষ্ক্রিয়করণ বিশেষজ্ঞদের পাশাপাশি পুলিশ টাওয়ারের একটি তলায় অবস্থিত রেস্তোরাঁসহ পুরো এলাকায় তল্লাশি চালিয়েছে।

সংস্থাটির একজন মুখপাত্র বলেছেন, এই ধরনের পরিস্থিতিতে তল্লাশি চালানোর ঘটনা এককেবারে স্বাভাবিক পদ্ধতি। যদিও এমন ঘটনা বিরল।

ফরাসি বার্তা সংস্থা এএফপি বলছে, স্থানীয় সময় শনিবার দুপুর দেড়টার কিছুক্ষণ পর আইফেল টাওয়ারের তিনটি তলা এবং স্মৃতিস্তম্ভের নিচ থেকে দর্শনার্থীদের সরিয়ে নেওয়া হয়।

আইফেল টাওয়ারের দক্ষিণ স্তম্ভে একটি পুলিশ স্টেশন রয়েছে। টাওয়ার চত্বরে দর্শনার্থীদের প্রবেশের অনুমতি দেওয়ার আগে কর্তৃপক্ষ ভিডিও নজরদারি ও নিরাপত্তা তল্লাশি চালায়।

ফ্রান্সের বিখ্যাত এই টাওয়ারের নির্মাণকাজ ১৮৮৭ সালের জানুয়ারিতে শুরু হয়। ঐতিহাসিক এই স্থাপনার নির্মাণকাজ শেষ হয় ১৮৮৯ সালের ৩১ মার্চ। ১৮৮৯ সালে টাওয়ারটি খুলে দেওয়ার সময় আয়োজিত ওয়ার্ল্ড ফেয়ারে প্রায় ২০ লাখ দর্শনার্থী উপস্থিত হয়েছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (দুপুর ১২:১১)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com