গুলশানে হচ্ছে এফবিসিসিআইয়ের শাখা অফিস

রাজধানীর গুলশানে শাখা অফিস চালুর উদ্যোগ নিয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

রোববার (১৩ আগস্ট) সন্ধ্যায় গুলশানের টাওয়ার অব আকাশে (লেভেল- ৯, প্লট- ৫৪, রোড- ১৩২, গুলশান এভিনিউ, ঢাকা- ১২১২) এর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। এর মাধ্যমে এফবিসিসিআই এর কার্যক্রম আরও বেগবান হবে বলে প্রত্যাশা করেন ব্যবসায়ীদের শীর্ষ এ নেতা।

উদ্বোধন অনুষ্ঠানে জসিম উদ্দিন জানান, এর আগে আমাদের কার্যক্রম শুধুমাত্র মতিঝিল কেন্দ্রিক হওয়ায় সেখানে গিয়ে সৌজন্য সাক্ষাৎ কিংবা দ্বিপক্ষীয় বৈঠকে যোগদান করতে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, বিদেশি বিনিয়োগকারী ও অতিথিদের অনেক সময় অপচয় করতে হত। গুলশানে শাখা অফিস চালু হলে এখন থেকে সেটি অনেক সহজ ও সময় সাশ্রয়ী হবে। পাশাপাশি এফবিসিসিআইয়ের অনুষ্ঠান ও ছোট পরিসরের সভাও হবে এই অফিসে।

গুলশান অফিসে একটি মিটিং রুম, একটি লাউঞ্জসহ সভাপতি এবং কর্মকর্তাদের জন্য অফিস কক্ষের ব্যবস্থা রাখা হবে জানিয়ে এফবিসিসিআই সভাপতি বলেন, ‘গুলশানে শাখা অফিস চালুর উদ্যোগ নিতে পারায় বর্তমান বোর্ড অত্যন্ত আনন্দিত। আমরা আশাবাদী যে, আগামী বোর্ড এই অফিসের কার্যক্রমকে আরও বেগবান করার মাধ্যমে এফবিসিসিআইয়ের সার্বিক কর্মপরিধিকে আরও বিস্তৃত করবে।’

জসিম উদ্দিন বলেন, ‘বর্তমান পরিচালনা পর্ষদের দায়িত্ব গ্রহণের পর আমাদের মেয়াদে ৪০টির বেশি দেশের কূটনীতিক এফবিসিসিআই ভিজিট করেছেন। আমরা মনে করেছি যে, গুলশানে এফবিসিসিআই-এর একটি অফিস থাকা দরকার। এর ধারাবাহিকতাই, এই অফিসটি চালু করা হলো। এতে যে সুবিধা হবে- আমাদের বিদেশি কূটনীতিক, ক্রেতা, উদ্যোক্তারা এই অফিসেই মিটিং করতে পারবে। অনেক সময় ছোট পরিসরে হলেও জরুরি কিছু মিটিং করতে হয়, সেটিও এখন থেকে এখানে কম সময়ের মধ্যে সম্পন্ন করা যাবে।

এফবিসিসিআই-এর নবনির্বাচিত সভাপতি মো. মাহবুবুল আলম বলেন, এই শাখা অফিস চালু করতে মো. জসিম উদ্দিন খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন।

এফবিসিসিআই-এর সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর দেশের ব্যবসায়ী সম্প্রদায়ের জন্য কাজ করবেন জানিয়ে তিনি বলেন, ‘আমরা দেশের ব্যবসা-বাণিজ্যকে এগিয়ে নিতে পলিসি লেভেলে কিছু কাজ করতে চাই।’

তিনি বলেন, গুলশানে শাখা অফিস চালুর মাধ্যমে এফবিসিসিআই নতুন মাইলফলক স্পর্শ করল। আমরা দায়িত্ব নেওয়ার পর থেকেই গুলশানে একটি শাখা অফিস চালুর প্রয়োজনীয়তা বোধ করছিলাম। গত দুই বছরে মতিঝিলে অবস্থিত এফবিসিসিআই এর অফিসের বাইরেও গুলশান, বনানীসহ অন্যান্য স্থানে আমরা সভা করেছি, গুলশানে শাখা অফিস চালু হওয়ার ফলে সেটি আরও সহজতর হলো।এ সময় অন্যদের মধ্যে এফবিসিসিআই-এর সিনিয়র সহ-সভাপতি মোস্তফা আজাদ চৌধুরী বাবু, বর্তমান সহ-সভাপতি ও সদ্য নির্বাচিত সিনিয়র সহ-সভাপতি মো. আমিন হেলালী, সদ্য নির্বাচিত সহ-সভাপতি যশোদা জীবন দেবনাথ, রাশেদুল হোসেন চৌধুরী রনি প্রমুখ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৪:২৭)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com