মমতাকে প্রধানমন্ত্রী চেয়ে প্রচারে তৃণমূলের একাংশ

ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকারের বিরুদ্ধে জোট বেঁধেছে বিরোধীরা। কংগ্রেস বা তৃণমূল কংগ্রেসের মতো একাধিক দলই বলছে, প্রধানমন্ত্রী পদ তাদের লক্ষ্য নয়। তাদের লক্ষ্য বিজেপিকে ক্ষমতাচ্যুত করা।

তবে এরই মধ্যে তৃণমূলের একাংশ প্রচারে নেমেছে মমতা ব্যানার্জিকে তারা চান প্রধানমন্ত্রী হিসেবে। মমতা অবশ্য নিজে বলছেন, চেয়ারকে কেয়ার করি না।

কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়কেই প্রধানমন্ত্রী চেয়ে লোকসভার ভোট প্রচারে নামতে চাইছে তৃণমূল কংগ্রেসের একাংশ। দলের সমাজমাধ্যম প্রচার সংগঠনের একটি সভায় রোববার এই দাবিই সামনে এসেছে। কলকাতার আনন্দবাজারের এক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে।

এদিকে তৃণমূল থেকে এমন দাবি ওঠার পর বিজেপি থেকে বলা হচ্ছে, দেশ ও দুনিয়ার দিকে মন দিতে গিয়ে মমতা বাংলাকে ‘অন্ধকারে’ ঠেলে দিচ্ছেন।

মমতাকে প্রধানমন্ত্রী চাওয়ার বিষয়ে পশ্চিমবঙ্গ রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলছেন, দলগত ভাবে এটা কোনও দাবি নয়। আমরা এখানে তৃণমূলের হাতে সব থেকে বেশি আসন সংগ্রহ করতে চাই। প্রধানমন্ত্রিত্ব নিয়ে আলোচনাতেও বিরোধী জোটে মমতাই যোগ্যতম। যে অঙ্কে সিপিএমের সামনে সুযোগ এসেছিল জ্যোতি বসুকে প্রধানমন্ত্রী করার, সেই অভিজ্ঞতার হিসেবেই তৃণমূলের সামনে এই সুযোগ আসবে।আর এ নিয়ে বিজেপি সভাপতি জগৎ প্রকাশ নড্ডা বলেছেন, আমাদের দুর্ভাগ্য যে, দিদি দুনিয়াকে দিশা দিতে গিয়ে বাংলাকে অন্ধকারে ঠেলে দিচ্ছেন! দিদি, আপনি বরং বাংলার দিকে মন দিন! সত্যের জয় হবেই। গণতান্ত্রিক লড়াইয়ে আমরা আপনাকে পরাজিত করব।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ২:১৯)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com