মঈনের মতো স্টোকসকেও ফেরাতে চায় ইংল্যান্ড

চার বছর আগেই ওয়ানডে বিশ্বকাপ ঘরে তুলেছিল ইংল্যান্ড। যেখানে জয়ের অন্যতম দুই নায়ক বেন স্টোকস ও জোফরা আর্চার। কিন্তু তাদেরকে ছাড়াই আসন্ন বিশ্বকাপে ইংলিশদের খেলতে হতে পারে। অলরাউন্ডার স্টোকস আগেই ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। এছাড়া গতিতারকা আর্চার আছে ইনজুরিতে। যদিও তিনি ইতোমধ্যে মাঠে ফেরার প্রক্রিয়ায় আছেন। তবে দুজনকেই ভারত বিশ্বকাপের দলে পেতে চায় বিশ্বচ্যাম্পিয়নরা। 

গত মঙ্গলবার ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট ১৮ সদস্যের অস্থায়ী স্কোয়াড ঘোষণা করেছিল। তবে সাদা বলে দলটির কোচ ম্যাথু মট আশা করছেন ‘বড় ম্যাচের’ তারকাদের জন্য এখনও তার দরজা খোলা। সর্বশেষ অ্যাশেজ সিরিজ থেকে ছিটকে যাওয়া আর্চার নেটে বোলিং প্র্যাকটিস করছেন। কিন্তু স্টোকসের দলে ফেরার সম্ভাবনা কম। এ নিয়ে অ্যাশেজ শেষেও তার কাছে জানতে চাওয়া হলে তিনি সামনে কেবল অস্ত্রোপচারের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছিলেন। তবে সাম্প্রতিক সময়ের মতো হাঁটুতে চোট থাকায় শুধু ব্যাটার স্টোকসকেও দলে পেতে আগ্রহী কোচ মট।

অ্যাশেজের আগে স্টোকস ও টেস্ট দলের কোচ ব্রেন্ডন ম্যাককালামের চাওয়ায় অবসর ভেঙে ফিরেছিলেন মঈন আলী। এরপরই তিনি আবার টেস্টকে বিদায় জানিয়েছেন। সেই ধারাবাহিকতায় তারকা অলরাউন্ডার স্টোকসকেও ডাকা হতে পারে বলে সম্ভাবনা রয়েছে। এ নিয়ে কোচ মট বলছেন,‘জস (বাটলার) সম্ভবত তার সঙ্গে যোগাযোগ করবে, যদিও বেন’স (স্টোকস) এ বিষয়ে সোজাসাপ্টা ভাবতে পছন্দ করে। তাই আমরা তার আগ্রহের বিষয়টি জেনে নেব।’

আরও পড়ুন >> ফিট না থেকেও আছেন ইংল্যান্ডের বিশ্বকাপ পরিকল্পনায়

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলকে ইংলিশ কোচ আরও বলেন, ‘সে কী করতে চলেছে সে বিষয়ে আমাদের এখনও স্পষ্ট ধারণা নেই, তবে আমরা তার ব্যাপারে আশাবাদী। আমি সব সময়ই বলে আসছি তার (স্টোকস) বোলিংটা আমাদের জন্য বোনাস। কিন্তু আমি তার ব্যাটিং এবং ফিল্ডিংটা চাচ্ছি। পুরো অ্যাশেজেই আমি তার দারুণ উপস্থিতি লক্ষ্য করেছি। ওয়ানডে ক্রিকেট ছাড়ার পরও তাকে এই অবস্থায় দেখে আসছি, সে একজন অমূল্য ক্রিকেটার।’অন্যদিকে ২৮ বছর বয়সী তারকা পেসার আর্চারও বিশ্বকাপের আগেই সেরে উঠবেন বলে প্রত্যাশা ক্রিকেট বোর্ডের। এর আগে ইনজুরি থেকে ফেরার দ্বিতীয় ম্যাচেই তিনি ওয়ানডেতে ক্যারিয়ারসেরা ৪০/৬ উইকেট পেয়েছিলেন। পরবর্তীতে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও তিনি মার্ক উডের পর সর্বোচ্চ উইকেট পেয়েছিলেন। এই দুই গতিতারকার জুটিকে বিশ্বকাপে ভারতের ব্যাটিং-বান্ধব উইকেটেও অবশ্যই প্রয়োজন মনে করছে ইংল্যান্ড কোচ।আগামী ৫ অক্টোবর থেকে ভারত বিশ্বকাপের পর্দা উঠবে। উদ্বোধনী ম্যাচেই ইংল্যান্ড মুখোমুখি হবে নিউজিল্যান্ডের। গত আসরেও দুদল শিরোপা নির্ধারণী ফাইনালে খেলেছিল। যেখানে শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর প্রথম কোনো বিশ্ব শিরোপা পায় ইংলিশরা। আরেকটি মিশনে নামার আগে আগামী সপ্তাহেই প্রাথমিক স্কোয়াড ঘোষণা করতে পারে দলটি। এরপর সেটিকে ১৫ জনের দলে নামিয়ে আনার সুযোগ থাকবে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (বিকাল ৩:০৯)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com