মানসিক চাপ কাটিয়ে মন শান্ত করতে পারে এই তিন চা

সকালে ঘুম থেকে ওঠার পরই কাজে যাওয়ার তাড়া। আয়েশ করে চা খাওয়ার সময় নিশ্চয়ই সেটি নয়। কিন্তু সারাদিনের ক্লান্তির পর সন্ধ্যায় তো চা খাওয়াই যায়।

দেশে দেশে নানারকমের চায়ের প্রচলন রয়েছে। শুধু ক্লান্তি দূর করাই নয়, ত্বক এবং স্বাস্থ্যোজ্জ্বল চুলের জন্যও অনেকে চায়ের ওপর ভরসা করেন। কিন্তু সেই চায়ে কিছুতেই দুধ, চিনি ছোঁয়ানো যাবে না। চাই এমন ধরনের চা, যাতে চুমুক দেওয়া মাত্রই স্বাদে-গন্ধে মন ভরে উঠবে। এমন কয়েক ধরনের চায়ের সন্ধান দেওয়া হলো এখানে।

১) তুলসী চা

তুলসীর মতো ভেষজ সর্দি-কাশির সমস্যা থাকলে তা উপশম করে। তুলসী পাতার সঙ্গে চা পাতা ভেজানো গন্ধে ক্লান্ত মন হয়ে ওঠে ফুরফুরে। সঙ্গে অনেকে আদা, ছোট এলাচও দেন। এসব মশলার গন্ধেও মন ভালো হয়ে উঠতে পারে।

২) ক্যামোমাইল চা

স্নায়ুকে শান্ত করতে এই চা বিশেষ কাজ করে। ছোট ছোট সাদা রঙের ফুলগুলোতে আলাদা করে তেমন গন্ধ না থাকলেও এদের ভেষজ গুণে সারা দিনের ক্লান্তি ধুয়ে যায়। ঘুম নেমে আসে দু’চোখে।

৩) আর্ল গ্রে

চা-প্রেমী যারা, তারা এই নামের সঙ্গে পরিচিত। অ্যান্টিঅক্সিড্যান্টের গুণে ভরপুর এই আর্ল গ্রে চায়ের তরতাজা সুবাসে মন ভালো হতে বাধ্য। আর এক চুমুক দিলেই কেটে যেতে পারে সারা দিনের ক্লান্তি। এছাড়াও হজমের সমস্যা, গ্যাস, অম্বল, রোগ প্রতিরোধ শক্তি বাড়িয়ে তুলতে পারে এই চা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ২:২৯)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com