শিশুকে ধর্ষণের পর হত্যায় তিনজনের যাবজ্জীবন

রিশালে তন্বী আক্তার (৯) নামের এক শিশুকে ধর্ষণের পর হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ আদেশ দেন।

আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট ফয়েজুল হক ফয়েজ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, দণ্ডিত তিনজনের মধ্যে বাছেত খান ওরফে বাঘা পলাতক। তিনি নগরীর ২৩নং ওয়ার্ডের নবগ্রাম রোডের খান সড়কের বাসিন্দা মরহুম আজিজ খানের ছেলে।

অপর দণ্ডিত শাহারিয়া খান ওরফে শাকিল একই এলাকার মতিয়ার রহমান খানের ছেলে এবং ইমাম হোসেন হাওলাদার আব্দুস ছালাম হাওলাদারের ছেলে। এরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্রে জানা গেছে, শিশু তন্বী আক্তার ২৩নং ওয়ার্ডের বাসিন্দা দিনমজুর টুনু পালোয়ানের মেয়ে। সে নগরীর নবগ্রাম রোডের ফজলে উলুম মাদরাসার নার্সারির ছাত্রী ছিল। ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টার দিকে তন্বী আক্তার তার বাবাকে খুঁজতে বের হয়। পথিমধ্যে শাকিল শিশু তন্বীকে ফুসলিয়ে নিকটস্থ পরিত্যক্ত টিনের ঘরে নিয়ে যান। সেখানে নিয়ে তন্বীর মুখ বেঁধে শাকিল, বাঘা ও ইমাম হোসেন ধর্ষণ করেন। পরে তন্বীকে শ্বাসরোধ করে হত্যা করে খান সড়কের পাশে একটি ডোবায় ফেলে দেওয়া হয়। পরদিন শিশু তন্বীর মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ১৯ সেপ্টেম্বর তন্বীর বাবা অজ্ঞাতদের আসামি করে কোতোয়ালি মডেল থানায় মামলা করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা তৎকালীন এসআই মো. মশিউর রহমান তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। বিচারক ৩০ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ এই রায় দেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ১:১৯)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com