বঙ্গবন্ধুর রাজনীতিকে শেখ হাসিনার নেতৃত্বে প্রতিষ্ঠা করতে হবে

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী উপলক্ষ্যে তার রুহের মাগফেরাত ও আত্মার শান্তি কামনা করেছেন ইসলামী গণতান্ত্রিক পার্টির চেয়ারম্যান এম এ আউয়াল।

তিনি বলেন, জাতির জনকের রাজনীতিকে অবলম্বন করলেই মুক্তিযুদ্ধের পথে থাকতে সক্ষম হবে বাংলাদেশ। বঙ্গবন্ধু প্রণীত বিদেশনীতিকে সামনে রেখেই আগামী দিনের স্বদেশ গঠন করতে হবে, যার নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে সোমবার (১৪ আগস্ট) গণমাধ্যমে পাঠানো শোক বাণীতে এ কথা বলেন সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে গত ১৪-১৫ বছরে বাংলাদেশ একটি মর্যাদাবান রাষ্ট্র হিসেবে বিশ্বে প্রতিষ্ঠিত হয়েছে বলেও উল্লেখ করেন আউয়াল।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে যে সংগ্রাম তিনি করে চলেছেন, সেই সংগ্রাম এখন নতুন এক চ্যালেঞ্জের মুখে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দেশি-বিদেশি ষড়যন্ত্র, চক্রান্ত, অপকৌশল চলছে। এসব অপকৌশল হচ্ছে বাংলাদেশকে পেছনে টেনে ধরার জন্য।শেখ হাসিনার নেতৃত্বে সব ষড়যন্ত্র নস্যাতের আহ্বান জানিয়ে এম এ আউয়াল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর। বঙ্গবন্ধু বাংলাদেশে ধর্মীয় স্বাধীনতা নিশ্চিত করেছিলেন। কোনও মৌলবাদী বা দেশবিরোধী শক্তি এই অগ্রগতি দমিয়ে রাখতে পারবে না।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ১১:৪৫)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com