স্বাধীনতা দিবসে মোদি বললেন, আগামী বছর আবার ক্ষমতায় আসব যদি…

রাষ্ট্রীয় আয়োজনের মধ্য দিয়ে ভারতে পালিত হচ্ছে দেশটির ৭৭তম স্বাধীনতা দিবস। ১৯৪৭ সালের এদিনে ব্রিটিশদের কাছ থেকে স্বাধীনতা লাভ করে জন্ম হয় ভারত নামের নতুন রাষ্ট্রের। অন্যবারের ন্যায় এবারও দিল্লির লালকেল্লায় স্বাধীনতা দিবস অনুষ্ঠানে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রধানমন্ত্রী হিসেবে এটিই তার শেষ বছর। আগামী বছর লোকসভা নির্বাচনে যদি জয়ী হতে পারেন তাহলে তাকে আবারও এই মঞ্চে দেখা যাবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবারের অনুষ্ঠানে নির্বাচন ও বিরোধী দল নিয়ে কথা বলেছেন। বিরোধী দলগুলোর সমালোচনা করেছেন তিনি। অপরদিকে বলেছেন, যদি সাধারণ মানুষের ‘আশীর্বাদ তার সঙ্গে থাকে তাহলে আগামী বছর আবারও প্রধানমন্ত্রী হবেন তিনি।’

মোদি স্বাধীনতা দিবসে তার বক্তব্য শুরু করেন উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরের সহিংসতা নিয়ে। তিনি বলেন, ‘গত কয়েক সপ্তাহে মণিপুর সহিংসতা প্রত্যক্ষ করেছে। অনেক মানুষ তাদের প্রাণ হারিয়েছেন এবং আমাদের মা ও বোনেরা অসম্মানিত হয়েছেন। কিন্তু রাজ্যে ধীরে ধীরে শান্তি ফিরছে। ভারত মণিপুরের সঙ্গে আছে।’

এছাড়া বক্তব্যে ভারতের ১৪০ কোটি জনগণকে নিজের ‘পরিবারের সদস্য’ হিসেবে অভিহিত করেন তিনি। বক্তব্যের শুরুতে জনগণকে ‘আমার প্রিয় ভাই ও বোন’ হিসেবে সম্বোধন করেন মোদি।

এরপর নিজের সরকারের উন্নয়ন নিয়ে কথা বলেন তিনি। মোদি জানান, তার সরকারের প্রচেষ্টায় সাড়ে ১৩ কোটি মানুষ দারিদ্রতা থেকে মুক্তি পেয়েছেন। মোদি আরও জানান, ২০৪৭ সালে ভারত যখন স্বাধীনতার ১০০ বছর উদযাপন করবে তখন এটি একটি উন্নত দেশ হিসেবে বিশ্বের বুকে থাকবে।

এদিকে লালকেল্লায় মোদির আগমন উপলক্ষ্যে বিভিন্ন ধর্ম-বর্ণ ও পেশার কয়েক হাজার অতিথি উপস্থিত হন। এছাড়া সেখানে নেওয়া হয় শক্তিশালী নিরাপত্তা ব্যবস্থা। গত তিন বছর লালকেল্লার অনুষ্ঠানে করোনা বিধিনিষেধ থাকলেও এবার সেগুলো তুলে নেওয়া হয়।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (বিকাল ৪:০৩)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com