৪৫০ রানের লজ্জার হার আর্জেন্টিনার

আধুনিক ওয়ানডে ক্রিকেটে তিনশ রান হরহামেশাই দেখা যায়। এমনকি চারশ রানও দেখেছে এই সংস্করণের ক্রিকেট। কিন্তু এখনো ৫০০ রান দেখেনি আন্তর্জাতিক ওয়ানডে। তবে আজ বয়স ভিত্তিক দলের ওয়ানডেতে সেই ৫০০ রানের মাইলফলক স্পর্শ করেছে যুক্তরাষ্ট্র।

আইসিসি অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের আমেরিকা অঞ্চলের বাছাই পর্বে আর্জেন্টিনা অনুর্ধ্ব-১৯ দলের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৫১৫ রান সংগ্রহ করেছিল যুক্তরাষ্ট্র অনুর্ধ্ব-১৯ দল। জবাবে খেলতে নেমে ১৯ ওভার ৫ বলে ৫৫ রান তুলে অলআউট হয় আর্জেন্টিনা। ফলে ৪৫০ রানের ব্যবধানে জয় পেয়েছে যুক্তরাষ্ট্রের যুবারা।

আগে ব্যাটিং করতে নেমে শেঠিপালায়াম ও মেহথার উদ্বোধনী জুটিতে ১১৫ রান তুলে যুক্তরাষ্ট্র। শেঠিপালায়াম ৬১ রান করে বিদায় নিলেও সেঞ্চুরি তুলে নিয়েছেন আরেক ওপেনার মেহথা। তার ব্যাট থেকে এসেছে ১৩৬ রান।

সেঞ্চুরি পেয়েছেন তিনে নামা রামেশও। মাত্র ৫৯ বল খেলে ১০০ রান করেছেন অধিনায়ক। এরপর মিডল অর্ডার ব্যাটারদের দুর্দান্ত ব্যাটিংয়ে রেকর্ড সংগ্রহ গড়ে তারা। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ৫১৫ রান তুলেছে আর্জেন্টাইন যুবারা।

পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে রীতিমতো ছেড়ে দে মা, কেঁদে বাঁচি অবস্থা আর্জেন্টিনার। ৭ রানে প্রথম উইকেট হারায় তারা। এরপর আর ৪ রান যোগ করতেই টপ অর্ডারের চার ব্যাটার সাজঘরে ফেরেন। ১১ রানে ৪ উইকেট হারিয়ে দল যখন ধুঁকছিল তখন হাল ধরার চেষ্টা করেন নেভাস ও ভারদেনহিল, তবে তাদের সেই চেষ্টা বৃথা গেছে।শেষ পর্যন্ত ১৯ ওভার ৫ বলে ৫৫ রানে অলআউট হয়েছে আর্জেন্টিনা অনুর্ধ্ব-১৯ দল। যুক্তরাষ্ট্রের হয়ে ২১ রানে ৬ উইকেট শিকার করে দিনের সেরা বোলার নাডকারনি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (দুপুর ২:৩৫)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com