শত চেষ্টার পরও প্রেমিকার দেখা না পেয়েই ফিরে গেলেন ভারতীয় যুবক

প্রেম মানে না দূরত্ব, মানে না জাত-কুল। তাই প্রেমের টানে বাগেরহাটের মোংলায় এসে পৌঁছান ভারতীয় যুবক তাপস বিশ্বাস। রোদ-বৃষ্টি মাথায় নিয়ে টানা এক সপ্তাহ প্রেমিকার খোঁজে ঘুরে বেড়ান পথে পথে। কিন্তু শেষমেশ প্রেমিকার দেখা না পেয়ে অশ্রুসিক্ত নয়নে বিদায় নিলেন তিনি। প্রতারণার অভিযোগ তুলে হতাশ হয়ে মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে ফিরে যান স্বদেশে।

ভারতের বর্ধমান জেলার মেমারী থানার বাসিন্দা তাপস বিশ্বাস। তিনি পেশায় আইনজীবীর সহকারী। তিন ভাইয়ের মধ্যে তিনিই বড়। তার বাবা দুলাল বিশ্বাস পেশায় একজন ব্যবসায়ী। বছর খানেক আগে ফেসবুকে তার পরিচয় হয় বাগেরহাটের মোংলার মাকড়ঢোন গ্রামের এক তরুণীর সঙ্গে। জড়িয়ে পড়েন গভীর প্রেমে। তার পরিবারের সবার সঙ্গে আলাপ ছিল ওই তরুণীর। নতুন গহনাসহ পুত্রবধূকে বরণ করতে নেওয়া হয়েছিল বিয়ের সকল প্রস্তুতি। জানানো হয়েছিল আত্মীয়-স্বজন ও পাড়া-পড়শিদের।

তাই বিয়ের প্রস্তাব নিয়ে প্রেমিকার খোঁজে বাংলাদেশে ছুটে আসেন ভারতের ওই প্রেমিক। গত ৯ আগস্ট সীমান্তপথ পাড়ি দিয়ে পৌঁছান খুলনায়। সেখান থেকে মোংলায় এসে পথে পথে খুঁজে বেড়ান প্রেমিকাকে। এক পর্যায়ে ঠিকানা পেলেও তার সঙ্গে দেখা করতে অস্বীকৃতি জানান প্রেমিকা। আর এতে মানসিকভাবে ভেঙে পড়েন ভিনদেশি এ যুবক।

পৌর শহরের শহরতলীর বাসিন্দা ওই তরুণীর খোঁজে টানা কয়েকদিন দিন ঘুরেছেন আশপাশে। শেষ পর্যন্ত ধরনা দেন একটি মানবাধিকার সংগঠনের কাছে। তাতেও সুফল হয়নি। প্রেমিকার দেখা না পেয়ে ভারতীয় যুবক তাপস এক সপ্তাহ পর চরম হতাশা ও গ্লানি নিয়ে পাড়ি দেন স্বদেশের পথে। এ সময় আবেগাপ্লুত এ যুবক কান্নায় ভেঙে পড়েন।

এ বিষয়ে মানবাধিকার সংগঠন আসক’র মোংলার সভানেত্রী সুমি লিলা বলেন, প্রেমের টানে ভারত থেকে মোংলায় আসা ওই যুবক তাদের সংগঠনে এসেছিলেন। তার দাবি ছিল একনজর প্রেমিকাকে দেখার। এজন্য তিনি বেশ কান্নাকাটিও করে। সামাজিক ও পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে তাদের সাক্ষাতের চেষ্টা করেও ব্যর্থ হয়েছি।এ বিষয়ে বাগেরহাট জেলা পরিষদের সদস্য (মোংলা) আব্দুল জলিল শিকদার বলেন, ভারতীয় যুবক তাপস বিশ্বাস কোনো এক মাধ্যমে তার কাছেও গিয়েছিলেন। কিন্তু তার প্রেমিকা তাকে অস্বীকার করে। পরে তিনি নিজ দেশে ফিরে যাচ্ছেন বলে শুনেছি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ২:৩৪)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com