অবসর ভেঙে ফিরলেন স্টোকস

গুঞ্জনই সত্যি হলো শেষ পর্যন্ত। অবসর ভেঙে রঙিন পোষাকের ক্রিকেটে ফের ফিরলেন বেন স্টোকস। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের স্কোয়াডে এই অলরাউন্ডারকে রেখেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। 

২০১৯ বিশ্বকাপের ফাইনাল সেরা হয়েছিলেন স্টোকস। সর্বশেষ রঙ্গিন পোশাকে খেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে। সেখানেও ছিল ৫৫ রানের ম্যাচজয়ী এক ইনিংস। স্বভাবতই ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে ফরম্যাটের বিশ্বকাপে স্টোকসকে দলে পেতে চেয়েছিলেন সতীর্থ থেকে শুরু করে ইংলিশ ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপকে কেন্দ্র করে স্টোকসকে ফেরানোর জন্য শেষ কয়েক দিন ধরেই দৌড়ঝাঁপ করছিলেন ইংলিশ ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক জস বাটলার। দিনকয়েক পর স্টোকস নিজেই জানান, ফেরার জন্য প্রস্তুত তিনি।

আগামী ৮ সেপ্টেম্বর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হবে ইংল্যান্ডের। বিশ্বকাপকে সামনে রেখে আসন্ন এই সিরিজে স্টোকস ফিরলেও ওয়ানডে বা টি-টোয়েন্টি দলে নেই পেসার জোফ্রা আর্চার। চোটের কারণে লম্বা সময় মাঠের বাইরে থাকা এ ফাস্ট বোলারকে এখনো বিবেচনা করা হয়নি।

এদিকে, নিউজিল্যান্ড সিরিজের দলে ফেরার মাধ্যমে স্টোকসের বিশ্বকাপ খেলাটাও প্রায় নিশ্চিত হয়ে গেল। যদিও বিশ্বকাপের প্রাথমিক দল এখনো ঘোষণা করেনি ইসিবি। আগামী ৫ সেপ্টেম্বরের মধ্যে প্রাথমিক দল ঘোষণা করতে হবে, চূড়ান্ত দল ঘোষণার শেষ সময় ২৭ সেপ্টেম্বর।

এর আগে স্টোকসকে ফেরানোর প্রক্রিয়া নিয়ে ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথু মট জানিয়েছিলেন, স্টোকসের জন্য তার দলের দরজা সবসময়ই খোলা। এমনকি চোটের কারণে বল করতে না পারলেও আপত্তি নেই মটের, ‘সব সময়ই বলে এসেছি, তার বোলিংটা বাড়তি। তবে ব্যাটিংয়ে সে কী করে দেখুন, এমনকি ফিল্ডিংয়েও। অ্যাশেজে তাকে দেখে মনে হয়েছে, তার উপস্থিতির গুরুত্ব অনেক। ওয়ানডে ক্রিকেটেও অনেক বছর ধরে পারফর্ম করেছে সে, ফলে মূল্যবান এক সম্পদ।’

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ১০:০৮)
  • ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com