আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন ওয়াহাব রিয়াজ

২০২৩ ওয়ানডে বিশ্বকাপের আগমুহূর্তে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন দীর্ঘদিন দলের বাইরে থাকা পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজ। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আরও মনোযোগ দিতে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানছেন বলে জানিয়েছেন পাক এই তারকা পেসার। 

আজ (বুধবার) সোশ্যাল মিডিয়া টুইটারে এক বার্তায় অবসরের ঘোষণা দেন পাকিস্তানের গতিময় এই পেসার। তবে আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলা চালিয়ে যাবেন তিনি।

টুইটবার্তায় ওয়াহাব রিয়াজ লিখেছেন, অবিশ্বাস্য সময় পেরিয়ে অবশেষে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। ক্রিকেটে দীর্ঘ পথচলায় পাশে থেকে সমর্থন দেওয়ার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), পরিবার, কোচ, সতীর্থ থেকে শুরু করে সমর্থকদের প্রতিও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

আরও আগেই অবসরের পরিকল্পনা করেছেন বলে জানিয়েছেন ওয়াহাব। তিনি বলেন, ‘আমি গত দুই বছর ধরে  অবসরের পরিকল্পনার কথা বলেছি। ২০২৩ সালে আমার আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার টার্গেট ছিল। আমি এখন আগের চেয়ে অনেক বেশি স্বাচ্ছন্দ্য বোধ করছি যে আমি আমার দেশ এবং জাতীয় দলকে আমার সেরাটা দিয়ে সেবা করেছি।’

‘আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের প্রতিনিধিত্ব করা একটি সম্মান এবং সৌভাগ্যের বিষয়। আমি এই অধ্যায়কে বিদায় জানানোর পাশাপাশি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে একটি নতুন অভিযাত্রা শুরু করতে রোমাঞ্চিত। আশা করি সেখানেও বিশ্বের সেরা প্রতিভাবানদের সঙ্গে দর্শকদের বিনোদিত করতে পারবো–বলেন, ওয়াহাব।

২০০০ সালে পাকিস্তানের হয়ে শেষবার খেলেছেন ওয়াহাব। জাতীয় দলের হয়ে ২৭টি টেস্ট, ৯২টি ওয়ানডে এবং ৩৬টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ১৫৬ ম্যাচের ক্যারিয়ারে ২৩৭ উইকেট শিকার করেছেন ওয়াহাব। ২০১৭ সালে পাকিস্তানের চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী দলের সদস্য ছিলেন তিনি।

এদিকে চলতি বছরের জানুয়ারিতে ক্ষমতাসীন সরকারের মেয়াদ শেষ হয়ে গেলে, অন্তর্বর্তীকালীন সরকারের মন্ত্রীদের নাম ঘোষণা করা হয়। সেখানে পাঞ্জাবের ক্রীড়ামন্ত্রীর দায়িত্ব দেওয়া হয় ওয়াহাব রিয়াজকে। তাতে সাম্প্রতি ক্রিকেটের পাশাপাশি রাজনীতিতেও তার ব্যস্ততা বেড়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (ভোর ৫:১১)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com