‘বঙ্গবন্ধুর আদর্শ ছিল বাঙালি জাতির মুক্তির দলিল’

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শই ছিল বাঙালি জাতির মুক্তির দলিল। বঙ্গবন্ধু একটি সুখী, সমৃদ্ধ ও উন্নত দেশ গড়তে চেয়েছিলেন। সেজন্য বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল পুরো বাঙালি জাতির স্বপ্ন।

বুধবার (১৬ আগস্ট) দুপুরে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় মিলনায়তনে জাতীয় শোক দিবস ২০২৩ উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জীবন ও কর্ম’ শীর্ষক আলোচনা সভায়  প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, এ জাতিকে নেতৃত্বশূন্য ও দিশেহারা করতে মুক্তিযুদ্ধের চেতনা বিবর্জিত দেশবিরোধী কুচক্রী মহল এ পাশবিক ও নৃশংসতম হত্যাকাণ্ড ঘটিয়েছিল। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও, হত্যা করতে পারেনি তার আদর্শ আর সোনার বাংলা গড়ার স্বপ্নকে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মু. আ. হামিদ জমাদ্দার। বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বঙ্গবন্ধু হয়ে ওঠা ও দেশের স্বাধীনতার প্রেক্ষাপটে তার অবদান আলোকপাত করেন।

এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার ও হাজেরা খাতুন সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। ১৫ আগস্ট সকল শহীদদের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করে অনুষ্ঠান শেষ করা হয়।অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন, ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন প্রকল্পের পরিচালক মো. নজিবুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের সচিব (উপ-সচিব) মো. মনিরুজ্জামান,  পরিচালক, কর্মকর্তা-কর্মচারী ও ওলামায়ে কেরামরা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৪:০০)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com