রোনালদোকে নিয়ে যা বললেন নেইমার

সৌদি আরবে চলছে ফুটবলের নতুন এক বিপ্লব। ইউরোপিয়ান ফুটবলের প্রতিযোগিতার বাজার ছেড়ে এখন এশিয়ান দেশটিতে পাড়ি জমাচ্ছেন তারকা খেলোয়াড়রা। শুরুতে তুলনামূলক বয়স্ক খেলোয়াড়দের দলে ভেড়ালেও বর্তমানে অনেক তরুণ এবং পরীক্ষিত তারকারাও পাড়ি জমাচ্ছেন সৌদি প্রো লিগের ক্লাবগুলোতে। যার সবশেষ সংযোজন ব্রাজিলের নেইমার জুনিয়র। 

সৌদি আরবের ফুটবলারদের এই যাত্রার শুরু করেছিলেন পর্তুগালের সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো। ২০২২ বিশ্বকাপের পরেই বড় বেতনে আল-নাসরে যোগ দিয়েছিলেন এই পর্তুগিজ তারকা। নেইমার নিজেও জানালেন, তার সৌদি আসার পেছনেও প্রভাব আছে সেই দলবদলের।

আল-হিলালের অফিসিয়াল চ্যানেলে নিজের দলবদল নিয়ে অকপটে রোনালদোর প্রভাব উল্লেখ করেন এই ব্রাজিলিয়ান তারকা, ‘আমি বিশ্বাস করি, ক্রিশ্চিয়ান রোনালদো এসবের শুরু করেছিলেন। তখন সবাই তাকে ‘পাগলাটে’ আর যা তা ভেবেছিল। আজ আপনি দেখতে পাবেন লিগ আগের চেয়েও বেশি ছড়িয়ে পড়ছে।’

প্রায় ১০০ মিলিয়ন ইউরোতে পিএসজি থেকে সৌদি প্রো লিগে নাম লিখিয়েছেন নেইমার। আল-হিলারের জার্সিতে দেখা যাবে এই ব্রাজিলিয়ান তারকাকে। নতুন এই ক্লাবে রুবেন নেভেস, মিলাঙ্কোভিচ-স্যাভিচদের সতীর্থদের হিসেবে পাবেন তিনি।

নেইমারের মত রোনালদো নিজেও আশাবাদী সামনের দিনগুলোতে সৌদি প্রো লিগ আরও ছড়িয়ে পড়ার ব্যাপারে। প্রাক মৌসুম চলাকালে এক সাক্ষাৎকারে এই পর্তুগিজ তারকা বলেছিলেন, এক বছরের মধ্যেই সৌদি লিগ আরও বেশি উন্নত পর্যায়ে যাবে। তুরস্কের কিংবা নেদারল্যান্ডসের ঘরোয়া লিগকেও ছাড়িয়ে যাবে মধ্যপ্রাচ্যের এই ফুটবল লিগ, এমনটা বিশ্বাস করেন সময়ের অন্যতম সেরা এই তারকা।

নেইমারের আগমন যে রোনালদোর সেই ধারণার বহিঃপ্রকাশ তা বললেও বাড়াবাড়ি হয়না। চলতি মৌসুমে একাধিক তারকা খেলোয়াড় পাড়ি জমিয়েছেন এই লিগে। চেলসি থেকে কালিদু কৌলিবালি, এনগোলো কান্তে, এদুয়ার্দো মেন্দি যোগ দিয়েছেন সৌদি লিগের বিভিন্ন ক্লাবে। লিভারপুল ছেড়ে দিয়েছেন রবার্তো ফিরমিনো, জর্ডান হেন্ডারসন এবং ফাবিনহো। রিয়াল মাদ্রিদ থেকে ব্যালন ডি’অর জয়ী তারকা বেনজেমাও নিজের ঠিকানা খুঁজে নিয়েছেন সৌদি ক্লাবে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (রাত ২:১৮)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com