অষ্টগ্রাম উপজেলা বিএনপির সভাপতিসহ ১২ নেতা কারাগারে

কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ সাঈদ আহম্মদসহ বিএনপি ও অঙ্গসংগঠনের ১২ নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে কিশোরগঞ্জ সিনিয়র জেলা ও দায়রা জজ সাইয়েদুর রহমান এই আদেশ দেন।

কারাগারে পাঠানো আসামিরা হলেন- অষ্টগ্রাম উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ সাঈদ আহম্মদ, সহ-সভাপতি কামাল মিয়া, সহ-সম্পাদক ইয়াকুব মিয়া, সদস্য সোহেল সরদার, আকছার মিয়া, ফেরদৌস মিয়া, সজু মিয়া, মেজু মিয়া, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মোস্তাক মিয়া, সদস্য মো. রাজিব মিয়া, ইমরুল খাঁ ও কাস্তুল ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক তোয়াব মিয়া।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আতিকুর রহমান বলেন, আসামিদের জামিনের আবেদনের শুনানি শেষে বিচারক ১২ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন এবং ১০ জনের জামিন মঞ্জুর করেন।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা গেছে, গত ১ জুলাই দুপুরে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমান অষ্টগ্রাম উপজেলা বিএনপির অফিসে আসাকে কেন্দ্র করে সাবেক রাষ্ট্রপতি আবদুল হামিদ গ্রুপের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের নেতা-কর্মী আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অষ্টগ্রাম থানায় উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ সাঈদ আহম্মদকে প্রধান আসামি করে ৭১ জনের বিরুদ্ধে মামলা করেন। গত ২৩ জুলাই মামলার ২২ জন আসামি হাইকোর্ট থেকে চার সপ্তাহের আগাম জামিন পান। আজ ২২ আসামি কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। আদালত শুনানি শেষে ১২ জনকে কারাগারে পাঠান এবং ১০ জনকে জামিন দেন।

এ বিষয়ে কিশোরগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি ও সাবেক পিপি অ্যাডভোকেট জালাল উদ্দিন বলেন, মামলাটি মিথ্যা। কথায় কথায় এখন বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার করছে। এই অগণতান্ত্রিক সরকার নিজেদের ক্ষমতার মসনদ ঠিক রাখার জন্য বিচার বিভাগ ও প্রশাসনকে ব্যবহার করছে, যা একটি স্বাধীন বাংলাদেশের জন্য লজ্জা। অবিলম্বে তাদের মুক্তির দাবি করছি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বৃহস্পতিবার (রাত ১০:০৪)
  • ৩০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২২শে জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ১৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com