গাঁজা সেবন করে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে মাতলামি করায় কারাদণ্ড!

নোয়াখালীর কবিরহাট উপজেলায় গাঁজা সেবন করে এইচএসসি পরীক্ষা কেন্দ্রে মাতলামি করায় আবদুল কাইয়ুব রিয়াজ (২৪) নামের এক তরুণকে ৭ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে তাকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে উপজেলার চাপরাশিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। কবিরহাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

দণ্ডপ্রাপ্ত আবদুল কাইয়ুব রিয়াজ উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের উপদ্দি লামছি গ্রামের মো. মফজলের ছেলে।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে উপজেলার চাপরাশিরহাট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এইচএসসি পরীক্ষা চলছিল। পরীক্ষা চলাকালে কেন্দ্রের ভেতরে গাঁজা সেবন করে মাতলামি ও বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করছিলেন আবদুল কাইয়ুব রিয়াজ। তাৎক্ষণিক ঘটনাস্থল থেকে তাকে আটক করে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অমৃত দেবনাথ। পরে অভিযুক্ত তরুণকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৩৬(৫) ধারায় ১টি মামলায় নগদ ১ হাজার টাকা জরিমানা এবং ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এরপর তাকে কবিরহাট থানায় হস্তান্তর করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, এইচএসসি পরীক্ষা কেন্দ্রের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি থাকে। এভাবে মাদক সেবন করে মাতলামি করা আইনত দণ্ডনীয় অপরাধ। তাই গাঁজা সেবন করে মাতলামি করার অপরাধে আবদুল কাইয়ুমকে ৭ দিনের কারাদণ্ড ও এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত তরুণকে কবিরহাট থানায় হস্তান্তর করা হয়েছে। কবিরহাট থানা পুলিশেরর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অমৃত দেবনাথ ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে রিয়াজকে কারাদণ্ডাদেশ দিয়ে আমাদের কাছে হস্তান্তর করেছেন। আমরা আসামিকে নোয়াখালী জেলা কারাগারে পাঠিয়েছি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (বিকাল ৩:১৯)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com