ভারতের সমালোচনায় বিএনপি নেতারা

ভারতের সমালোচনা করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, আজকে কোন দেশ কি বলল তাতে কিছু যায় আসে না। আমাদের দাবি আমাদেরকে প্রতিষ্ঠা করতে হবে। যারা গণতন্ত্রের কথা বলে তাদেরকে ধন্যবাদ। আর ভারত যদি বলে-২০১৪ ও ১৮ সালের মতো শেখ হাসিনাকে ক্ষমতায় বসাতে পারবে, চ্যালেঞ্জ বাংলাদেশের ১৮ কোটি মানুষ এবার সেটা হতে দেবে না।

শুক্রবার (১৮ আগস্ট) বিকেলে রাজধানীর দয়াগঞ্জ এলাকায় সরকারের পদত্যাগের দাবিতে গণমিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে এসব কথা বলেন তিনি।

ভারতকে নিজের ঘর সামলানোর পরামর্শ দিয়ে গয়েশ্বর বলেন, পরের ঘরের মাতবরি কমিয়ে দেন।

বিএনপি দেশের মানুষের কথা বলে উল্লেখ করে গয়েশ্বর বলেন, আমরা স্বাধীনতা ও গণতন্ত্রের কথা বলি। ১৮ কোটি মানুষ যেখানে আছে, কারো মাতব্বরি টিকবে না। শেখ হাসিনাকে ক্ষমতা থেকে চলে যেতে হবে।সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি খুন-গুম ও লুট করতে জানে না। সুতরাং জনগণ বিএনপিকে ক্ষমতায় আনবে। কারো বাড়ি-ঘর লুট করার জন্য বিএনপি যাবে না। কারণ বিএনপির মানবতাবোধ আছে। সুতরাং বিএনপির কাছে দেশ-জাতি নিরাপদ।সমাবেশে গয়েশ্বরের পাশাপাশি ভারতের সমালোচনা করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, পার্শ্ববর্তী দেশের একটি পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, দিল্লির কূটনৈতিকরা আমেরিকাকে বলছে, শেখ হাসিনাকে সরালে ভারত এবং আমেরিকার লাভ হবে না। ভারতের কূটনৈতিকদের বলি- শেখ হাসিনা গোটা দেশটাকে কলোনিতে পরিণত করেছে। এখানে আমাদের কথা বলা, স্বাধীনতা ও কোনো অধিকারই নেই।ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে আর ভারপ্রাপ্ত সদস্য সচিব রবিণ আহমেদের সঞ্চালনায় সংক্ষিপ্ত সভায় বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • বুধবার (সকাল ৬:৪১)
  • ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৮ই শাওয়াল, ১৪৪৫ হিজরি
  • ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com