কেন্দ্রীয় নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদ ঢাবি ছাত্রদলের

ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শাখার যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসান, সহ-সভাপতি মো. হাসানুর রহমানসহ একাধিক নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদ জানানো হয়েছে। একই সঙ্গে ছাত্রদলের নিখোঁজ নেতাদের সন্ধান দাবি করা হয়েছে।

শনিবার (১৯ আগস্ট) ঢাবি ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. মাহমুদুল হাসান স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব দাবি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল সকাল থেকে ছাত্রদলের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসানের সন্ধান পাওয়া যাচ্ছিল না। জানা গেছে, ডিবি পুলিশ পরিচয়ে আইন শৃঙ্খলা বাহিনীর কিছু সদস্য মমিনুল ইসলাম জিসানকে তুলে নিয়ে যায়। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তার থাকার মতো সম্ভাব্য সকল জায়গায় খোঁজ নিলেও সন্ধান পাওয়া যায়নি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ কারণে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি মো. হাসানুর রহমান, অমর একুশে হল শাখা ছাত্রদলের সভাপতি আব্দুল্লাহ আল রিয়াদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক আরিফ বিল্লাহ একত্রে জিসানকে খুঁজতে তার বাসায় গেলে ডিবি পুলিশ তাদেরকেও ধরে নিয়ে যায়। এখন পর্যন্ত তাদের খোঁজ পাওয়া যায়নি।

তাদের সন্ধান ও মুক্তি চেয়ে ছাত্রদলের নেতারা বলেন, এ ভোটারবিহীন আওয়ামী সরকারকে ক্ষমতায় টিকিয়ে রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর কতিপয় সদস্য দেশব্যাপী ছাত্রদলের নেতাকর্মীদের গুম, বিচারবহির্ভূত হত্যা, গ্রেপ্তার ও নিপীড়ন চালিয়ে যাচ্ছে।

গ্রেপ্তার ও নিখোঁজ নেতাদের দ্রুত মুক্তি ও সন্ধানের দাবি জানিয়েছেন তিনি।

উল্লেখ্য, গতকাল শুক্রবার (১৮ আগস্ট) সকাল ১১টায় আজিমপুরের নিজ বাসা থেকে নিখোঁজ হন ঢাবি ছাত্রদলের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসান। তার দুটি ফোনে বারবার কল দেওয়া হলেও ফোন ধরা হয়নি। পরবর্তীতে তার খোঁজে ছাত্রদলের আরও ৫ জন নেতা তার বাসায় গেলে তাদেরও আটক করে ডিবি পুলিশ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৫:০৭)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com