ছাত্রলীগ নেতাকে বহিষ্কারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

নরসিংদীর রায়পুরায় প্রতিদ্বন্দ্বী প্রার্থীর শোক দিবসের অনুষ্ঠানে যোগ দেওয়ায় ছাত্রলীগ নেতা জাহিদুল হক তানভীরকে অব্যাহতি দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেন তিনি।

রোববার (২০ আগস্ট) দুপুরে রায়পুরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলন থেকে অব্যাহতি পাওয়া রায়পুরা পৌরসভার ১নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাহিদুল হক তানভীর এই অভিযোগ করেন।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর ছেলে রাজিব আহমেদ পার্থর নির্দেশে গত শুক্রবার বিনা অপরাধে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রায়পুরা পৌরসভা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আশিক আফজাল সজিব, সাবেক জেলা পরিষদ সদস্য সাইফুর রহমান, রায়পুরা উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি তাপস কুমার বিশ্বাস, রায়পুরা পৌর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মাদুসুর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক ফারদিন আহম্মেদ প্রমুখ।

সংবাদ সম্মেলনে তানভীর জানান, গত ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য রিয়াদ আহমেদ সরকারের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে নেতা-কর্মীসহ অংশগ্রহণ করেন। এতে স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর ছেলে রাজিব আহমেদ পার্থ তার উপর ক্ষিপ্ত হয়। এরই প্রেক্ষিতে এমপির ছেলের নির্দেশে রায়পুরা পৌরসভা ছাত্রলীগ গত শুক্রবার কোনো কারণ দর্শানো ছাড়াই বিনা অপরাধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে পদ থেকে অব্যাহতি দেন। এতে তৃণমূল ছাত্রলীগ কর্মীরা মর্মাহত হয়েছে। তিনি কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের নিকট বহিষ্কার প্রত্যাহারের অনুরোধ জানান।বিষয়টি সম্পর্কে জানতে কথা হয় পৌরসভা ছাত্রলীগের সভাপতি রাতুল চৌধুরীর সঙ্গে। তিনি বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ও নরসিংদী জেলা ছাত্রলীগ সাংগঠনিক ভাবে নির্দেশনা দিয়েছে সাইদীর পক্ষে যারা পোস্ট দিয়েছে বা সাইদীর বিষয় নিয়ে অন্যান্য কথা বলেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে। জাহিদুল হক তানভীর সাঈদীর পক্ষে পোস্ট দিয়ে পরে তা সরিয়ে নেয়। পরে ম্যাসেঞ্জারে অনেকেই তার দেওয়া পোস্টের ছবি স্ক্রিনশট আকারে আমার কাছে পাঠালে আমরা পৌরসভা ছাত্রলীগ তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করি।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (বিকাল ৪:২২)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com