১০০ বছরের আমদানি-রপ্তানির মাস্টারপ্ল্যান তৈরির সুপারিশ

১০০ বছরের পণ্য আমদানি-রপ্তানির মাস্টারপ্ল্যান তৈরির সুপারিশ করেছে নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

রোববার (২০ আগস্ট) জাতীয় সংসদ ভবনে একাদশ জাতীয় সংসদের নৌ-পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৫৯তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলাম, বীর উত্তম বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য মো. মজাহারুল হক প্রধান, রনজিত কুমার রায়, গোলাম কিবরিয়া টিপু এবং মো. আছলাম হোসেন সওদাগর উপস্থিত ছিলেন। বৈঠকে ৫৮তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন করা হয়।

কমিটি পায়রা বন্দর কর্তৃপক্ষকে ভবিষ্যতে বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হতে হবে উল্লেখ করে জমি অধিগ্রহণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করে স্বল্প জমিতে অধিক কার্যক্রম গ্রহণের সুপারিশ করে। এছাড়াও বৈঠকে পায়রা বন্দর কর্তৃপক্ষ কর্তৃক গৃহীত উন্নয়ন প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি, সমস্যা ও উত্তরণের পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

বৈঠকে মন্ত্রণালয়কে ভবিষ্যতে ১০০ বছরের পণ্য আমদানি-রপ্তানি, রিজার্ভের বিষয়ে চিন্তা করে সব বন্দরগুলোকে নিয়ে সমন্বিতভাবে স্টাডি করে একটি মাস্টারপ্ল্যান তৈরির সুপারিশ করা হয়।নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, পায়রা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, নৌ-পরিবহন মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৩:৩৮)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com