করোনা মোকাবিলা করেছি, ডেঙ্গু প্রতিরোধেও সক্ষম হব : চসিক মেয়র

বিশ্ব মশা দিবস উপলক্ষ্যে ডেঙ্গু মশা সম্পর্কে জনসচেতনতা বাড়াতে র‌্যালি ও প্রচার অভিযান চালিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। 

রোববার (২০ আগস্ট) সকালে নগরের চাঁদগাঁও বি ব্লক মসজিদের সামনে থেকে শুরু হওয়া একটি র‌্যালি বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে। এরপর নগরের ৬ নম্বর পূর্ব ষোলশহর ওয়ার্ড কার্যালয় থেকে আরেকটি র‌্যালি বের হয়। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায় এই র‌্যালি ও প্রচার অভিযানের উদ্দেশ্য ছিল মশা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধি।

র‌্যালির পর সংক্ষিপ্ত সমাবেশে চট্টগ্রাম সিটি মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী বলেন, ডেঙ্গু রোধে সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসতে হবে। আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে করোনা মহামারি মোকাবিলা করেছি। একইভাবে ডেঙ্গু প্রতিরোধ করতে সক্ষম হব। আমি মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে গবেষণার জন্য একটি দল গঠন করি। উনাদের বিজ্ঞানভিত্তিক পরামর্শের আলোকে বর্তমানে সর্বাধুনিক মশার ওষুধ ছিটানো হচ্ছে।

তিনি আরও বলেন, সরকারি উদ্যোগের পাশাপাশি মশা নিয়ন্ত্রণে চাই জনসচেতনতা। কেবল ওষুধ ছিটিয়ে মশা নিয়ন্ত্রণ সম্ভব নয়, যদি আমরা নিজেদের বাড়ি ও নির্মাণাধীন ভবনে জমে থাকা পানি অপসারণ না করি। বিশেষ করে সম্প্রতি ব্যাপক বৃষ্টিতে অনেকের ভবনের আন্ডারগ্রাউন্ড ও ছাদের বিভিন্ন অংশে পানি জমেছে। নাগরিকদের প্রতি আহ্বান, যাতে তারা এই জমে থাকা পানি অপসারণের মাধ্যমে মশার প্রজননের সুযোগ কমান।

সমাবেশের পর মেয়র এলাকাবাসীর হাতে জনসচেতনতামূলক লিফলেট তুলে দেন এবং তদারকি করেন মশা নিধন কার্যক্রম। সিটি রেড ক্রিসেন্টের সেক্রেটারি আবদুল জব্বারের সঞ্চালনায় র‌্যালিতে অংশ নেন কাউন্সিলর এম আশরাফুল আলম, এসরারুল হক এসরাল, চট্টগ্রাম সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান মো. আলমগীর পারভেজ ও মেয়রের একান্ত সচিব আবুল হাশেম।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • মঙ্গলবার (রাত ৪:২৯)
  • ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৩ই জিলকদ, ১৪৪৫ হিজরি
  • ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com