হিসাব একটাই, শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে : মমতাজ

স্থানীয় লোকজন ও এনজিও গ্রাহকদের সঙ্গে কথা বলে জানা গেছে, দেড় মাস আগে উপজেলা পরিষদের পাশে ব্র্যাক মোড় এলাকায় নির্মল শাহের বাসায় ভাড়া নিয়ে অগ্রণী ই-কর্মাস লিমিটেড একটি কার্যালয় খোলেন। এরপর উপজেলা পাঁচটি ইউনিয়নের ওয়ার্ড পর্যায়ে স্থানীয় মাসিক সম্মানির কথা বলে দলনেতা করে সমিতি গঠন করে দেন। সেখানে ম্যানেজার গিয়ে সদস্য ফরম ও ঋণ ফরম বিতরণ করেন। এনজিওতে পাঁচ হাজার জমা রাখলে ৫০ হাজার ও ১০ হাজার টাকা জমা রাখলে এক লাখ, এভাবে হাজারে ১০০ টাকা হারে সর্বোচ্চ তিন লাখ টাকা ঋণের জন্য ৩০ হাজার টাকা পর্যন্ত সঞ্চয় আদায় শুরু করেন।

১৪ আগস্ট থেকে ঋণ বিতরণের কথা ছিল ওই এনজিওর। কিন্তু ওই দিন ঋণ নিতে গিয়ে গ্রাহকরা দেখেন কার্যালয়ে তালা। মুঠোফোনে ম্যানেজারের সঙ্গে যোগাযোগ করেও না পাওয়ায় গ্রাহকেরা বুঝতে পারেন তারা প্রতারিত হয়েছেন। এরপর খবর ছড়িয়ে পড়লে ওই দিনই শত শত মানুষ কার্যালটির সামনে ভিড় জমায়। এখনও প্রতিদিন প্রতারিত গ্রাহকেরা সঞ্চয় ফেরতের আশায় এনজিওটির বন্ধ কার্যালয়ের সামনে ভিড় করছেন।

ছুট মেনানগর গ্রামের আব্দুর রহমান বলেন, বহু এনজিও ঘুরছি তারা ১০ হাজারের বেশি ঋণ দিবার চায় না। বেশি টাকা নিলে চেক, জমির দলিল চায়। বাড়ি দেখে, খামার দেখে। অগ্রণী ই-কমার্স এনজিও থাকি নাকি ভোটার আইডি আর ছবি দিলে ৫০ হাজার থাকি এক লাখ টাকা ঋণ পাওয়া যায়। ওই আশাতে ১০ হাজার টাকা সঞ্চয় জমা থুছু একলাখ টাকা ঋণ নিবার জন্যি। এ্যালা শোনোং ওটা ভুয়া। অভাবে ঘুচার তকনে ঋণ কইরার যায়্যা আরও অভাবোত পড়নু।

তিনি আরও বলেন, আমার ক্ষমতা যদি নাও থাকে শেখ হাসিনা ক্ষমতায় থাকলে আমরা ভালো থাকতে পারব। তাই যেভাবেই হোক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে।

মমতাজ বেগম বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে আমাকে মনোনয়ন দেবেন কি দেবেন না সেটা তো শেখ হাসিনার উপর নির্ভর করে। শেখ হাসিনা আমাকে অনেক কিছু দিয়েছেন। এটা অস্বীকার করলে অকৃতজ্ঞ হব। আমার আর কোনো চাওয়া-পাওয়া নেই। আগামী জাতীয় সংসদ নির্বাচনে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন সকল নেতাকর্মীরা তাকে বিজয় করতে ঝাঁপিয়ে পড়ব।

উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. ইলিয়াস হোসেন লিটনের সভাপতিত্বে ও সদস্য সচিব শাহীনুর রহমান শাহীনের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, জেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবু বক্কর সিদ্দিক খান তুষার, সাধারণ সম্পাদক আবুল বাশার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বাবু সুদেব সাহা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলী ইস্কান্দার, অ্যাডভোকেট জাহিদ খান উজ্জ্বল, আবু নাঈম মো. বাশার, সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহিদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল বারেক খান, অ্যাডভোকেট মোহাম্মদ কহিনুর ইসলাম সানি, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল ছালাম খান প্রমুখ।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৬:৫৭)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com