মস্কোতে নর্দমা সফরের সময় আকস্মিক বন্যা, নিহত ৪

রাশিয়ার রাজধানী মস্কোতে নর্দমা ব্যবস্থা সফরের সময় বন্যার পানিতে মাটির নিচে আটকা পড়ে অন্তত চারজনের মৃত্যু হয়েছে বলে স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে। নিহতরা গাইডসহ সেখানে সফর করছিলেন।

মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে এই ঘটনায় কতজন মারা গেছেন তা বলেননি তিনি। সোবিয়ানিন বলেছেন, কর্তৃপক্ষ এখনও নিখোঁজদের সন্ধান করছে। মঙ্গলবার (২২ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ভারী বৃষ্টিপাতের কারণে গত রোববার এই আকস্মিক বন্যা দেখা দেয় এবং পানি এতো দ্রুত চলে এসেছিল যে মানুষ পালাতে পারেনি। মূলত রাশিয়ার বেশ কিছু কোম্পানি মস্কো শহরের নর্দমায় ট্যুর বা সফরের সুযোগ দিয়ে থাকে। মস্কোর এসব নর্দমার মধ্যে কিছু আবার ১৯ শতকের তৈরি।

রাশিয়ার গণমাধ্যম জানিয়েছে, রোববার সন্ধ্যায় শহরের কেন্দ্রস্থলে জারিয়াদিয়ে পার্কের কাছে মস্কভা নদীতে এক কিশোরীর লাশ পাওয়া গেছে। পরের দিন সকালে, একই জায়গায় একজন পুরুষ এবং একটি কিশোর ছেলেকে খুঁজে পাওয়া যায়।

এছাড়া সোমবার রাতে মৃত চতুর্থ ব্যক্তির মরদেহ পাওয়া যায়।

ভুক্তভোগী ব্যক্তিদের দলটি মস্কভার উপনদী নেগলিঙ্কা নদীর ভূগর্ভস্থ স্থান ঘুরতে গিয়েছিলেন বলে জানা গেছে।

রুশ বার্তাসংস্থা আরআইএ জানিয়েছে, মূলত ২০ জনেরও বেশি লোক এই সফরের জন্য সাইন আপ করেছিল। যদিও তাদের বেশিরভাগই পরে তাদের নাম প্রত্যাহার করে নেয়, কারণ সেদিন শহরে ভারী বৃষ্টির পূর্বাভাস ছিল।

কর্মকর্তারা জানিয়েছেন, তবে আটজন এই সফরে অংশ নিয়েছিলেন। দুর্ঘটনার পর চারজনের মরদেহ উদ্ধার হলেও ডুবুরিরা মস্কভা নদীতে আরও ব্যক্তির খোঁজে তল্লাশি চালাচ্ছে।বিবিসি বলছে, সফরে যথাযথ নিরাপত্তা মান মানা হয়নি এমন অভিযোগের মধ্যেই ফৌজদারি তদন্ত শুরু করা হয়েছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ১১:১৯)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com