সিলেট ভ্রমণে গিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন ব্রিটিশ হাইকমিশনার

চলতি বছরের এপ্রিলের শেষ দিন ঢাকায় আসেন বাংলাদেশে নিযুক্ত নতুন ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। সাড়ে তিন মাসের বেশি সময় বাংলাদেশে কাটানো ব্রিটিশ হাইকমিশনার প্রথমবার সিলেট সফরে গেলেন। মঙ্গলবার (২২ আগস্ট) সিলেট পৌঁছে এক টুইট বার্তায় হাইকমিশনার উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

টুইটে সারাহ লিখেছেন, ব্রিটিশ হাইকমিশনার হিসেবে প্রথমবারের মতো সিলেটে এসে আনন্দিত। সিলেট পরিদর্শনের সময় আমি এখানে বিদ্যমান ব্রিট-বাংলাবন্ধন দেখার অপেক্ষায় আছি।

সাবেক ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসনের স্থলাভিষিক্ত হয়ে গত ৩০ এপ্রিল নতুন হাইকমিশনারের দায়িত্ব পালনের জন্য ঢাকায় আসেন সারাহ কুক। গত ৮ জুন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের কাছে পরিচয়পত্র পেশ করেন নতুন হাইকমিশনার কুক।

কুক ২০১২-২০১৬ সালে বাংলাদেশে ডিপার্টমেন্ট ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট (ডিএফআইড)’র কান্ট্রি রিপ্রেজেনটেটিভ ছিলেন।

তিনি ব্রিটিশ সরকারের পররাষ্ট্র, কমনওয়েলথ এবং উন্নয়ন দপ্তরে দক্ষিণ-পূর্ব এশিয়া বিভাগের প্রধান (২০২০-২০২৩) হিসেবে দায়িত্ব পালন করেছেন। তার আগে ২০১৬-২০২০ সালে তিনি তানজানিয়ায় ব্রিটিশ হাইকমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন।

কুক ২০০৫ সালে ডিএফআইডিতে যোগ দেন। ওই সময়ে তিনি যুক্তরাজ্যের অর্থনৈতিক প্রবৃদ্ধি ও বিনিয়োগ, দুর্নীতি প্রতিরোধ এবং কার্যকর সাহায্য প্রদান সংক্রান্ত বিষয়ে আন্তর্জাতিক উন্নয়ন নীতির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি আফ্রিকা সেক্রেটারিয়েটে ডেপুটি হেড অব কমিশন এবং ক্যাবিনেটে প্রধানমন্ত্রীর কৌশলগত ইউনিটে উপ-পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

যুক্তরাজ্যের সিভিল সার্ভিসে যোগ দেওয়ার আগে কুক গায়ানায় বাণিজ্য মন্ত্রণালয়ে এবং সলমন দ্বীপপুঞ্জে বাণিজ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে কাজ করেছেন। এছাড়াও তিনি প্রাইসওয়াটারহাউজকোপার্সে অর্থনৈতিক পরামর্শকের দায়িত্ব পালন করেছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৭:৪১)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com