হাসিমুখে বাড়ি ফিরলেন ঠোঁট-তালু কাটা ৮ রোগী

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জন্মগত মুখমণ্ডলের বিকৃতি, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের জন্য গৃহীত ‘শহীদ শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারি ৫ম ক্যাম্প’ সফলভাবে সম্পন্ন হয়েছে। এই ক্যাম্পের আওতায় ৮ জন রোগী সেবা নিয়ে সুস্থ হয়ে হাসিমুখে বাড়ি ফিরেছেন।

বুধবার (২৩ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কার্যালয়ে রোগী, রোগীদের অভিভাবক ও চিকিৎসকবৃন্দ সাক্ষাৎ করতে এলে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ তাদের বিদায় জানান।

রোগীদের সার্জারিতে নেতৃত্ব দেন প্লাস্টিক সার্জারি ইউনিটের প্রধান অধ্যাপক ডা. মো. আইয়ূব আলী।

জানা গেছে, অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্বভার গ্রহণের পর জন্মগত মুখমণ্ডলের বিকৃতি, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের জন্য শহীদ শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারি ক্যাম্পের কার্যক্রম শুরু হয়। প্রথম থেকে পঞ্চম পর্যন্ত প্রতিটি ক্যাম্পের কার্যক্রম সার্বক্ষণিক তত্ত্বাবধান করেছেন শারফুদ্দিন আহমেদ।

উল্লেখ্য, গত ১২ আগস্ট ও ১৩ আগস্ট মুখমণ্ডলের বিকৃতি, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের সার্জারি করার জন্য রোগী বাছাই করা হয়। এরপর গত ১৪ আগস্ট রোগীদের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয় এবং প্লাস্টিক সার্জারি ইউনিটের চিকিৎসকবৃন্দ গত ১৬ ও ১৭ আগস্ট রোগীদেরকে বিনামূল্যে অস্ত্রোপচার করেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শুক্রবার (সকাল ৭:৩৯)
  • ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১৫ই জিলহজ, ১৪৪৫ হিজরি
  • ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com