ইতালিতে নাপোলি আ.লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস পালিত

যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে ইতালির নাপলিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষ্যে নাপোলিতে এই প্রথম বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে নাপোলি আওয়ামী লীগ।

রোববার (২০ আগস্ট) নাপোলির একটি হলে শহরটিতে বসবাসরত আওয়ামী লীগ নেতা মামুন হাওলাদার, এসকান্দার আলী, হাজী বাচ্চু মাল ও হাজী কবির মোড়লের যৌথ উদ্যোগে এর আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আনোয়ার হোসেন হিরন। তোফায়েল আহমেদ ও শামীম মৃধার যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা সঞ্জয় বালা,‌ সৈয়দ রাজীব, জামাল ফেরদৌস,‌‌ রানা আলী, গোলাম মোস্তফা,‌ হান্নান, ইমরান মুন্সী ও সজীব আকনসহ আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবনের ওপর আলোচনা করেন। মুক্তিযুদ্ধে বিজয়ের পেছনে বঙ্গবন্ধুর দেশের দল মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ করতে পারার অসাধারণ ক্ষমতার কথা তুলে ধরেন।

তারা আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারও বিজয়ী করতে নৌকায় ভোট দিতে প্রবাস থেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।‌ এসময় তারা ইতালি আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মাহতাব হোসেন ও সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেনের নেতৃত্বে আগামীতে নাপোলি সেন্টারে ঐক্যবদ্ধভাবে নাপোলি আওয়ামী লীগ কমিটি গঠন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করারও আহ্বান জানান।

সভা শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদদের স্মরণে বিশেষ দোয়া ও মোনাজাত করেন মাওলানা জাকির হোসেন জাকারিয়া।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

চ্যানেল সাবস্ক্রাইব করুন

আজকের দিন-তারিখ
  • শনিবার (সকাল ১১:১২)
  • ২৭শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ২১শে মহর্‌রম, ১৪৪৬ হিজরি
  • ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ (বর্ষাকাল)
Raytahost Facebook Sharing Powered By : Raytahost.com